রবিবার - মে ১৯ - ২০২৪

মোড়ক উন্মোচনঃ আমার কৃতজ্ঞতা

মাঝে মাঝে আমাদের অনেক মোটাসোটা অভিধানটাও যথেষ্ট মনে হয়না। অনেক হাতড়েও কোন সঠিক শব্দ খুঁজে পাইনা।
ঠিক তেমনটাই হচ্ছে এখন- যে প্রবল আন্তরিকতা আর ভালবাসা নিয়ে আমার বন্ধুরা ৫ মার্চ ২০২২ চট্টগ্রাম শিল্পকলা একাডেমীতে আমার প্রথম কাব্যগ্রন্থ ‘ ও আকাশ তুমি থামো’-এর মোড়ক উন্মোচন আয়োজন করলো- তার জন্য ঠিক কিভাবে কৃতজ্ঞতা জানাবো- শব্দ খুঁজে পাচ্ছিনা। বরং শুধু এইটুকু বলি- সবার জন্য অবারিত ভালবাসা।
লেখালিখিতে আমি নিয়মিত নই। আমার কবিতা আদৌ কবিতা হয়ে উঠে কিনা- আমার জানা নেই। কিন্তু আমার প্রথম কবিতার বই প্রকাশ হওয়ার পর যে শুভেচ্ছা, অভিনন্দন আর ভালবাসা পাচ্ছি সেটা অনবদ্য, আমার বাকী জীবনের প্রেরণা। আর সেই ভালবাসার ধারাবাহিকতায় আমার অনুপস্থিতিতে চমৎকার প্রাণবন্ত আয়োজনের মধ্য দিয়ে যে মোড়ক উন্মোচন অনুষ্ঠান- সেটি আক্ষরিক অর্থেই হয়ে উঠেছিল- আমার স্কুল জীবনের বন্ধুদের, চন্দ্রঘোনা ফোরাম আর খেলাঘরের বন্ধুদের, আমার সুহৃদদের এক অনন্য স্বজন সমাবেশ। আমি সশরীরে হয়তো ছিলাম না- কিন্তু প্রতিটি মুহুর্ত আমি প্রবল অনুভব করেছি সমস্ত সত্ত্বা দিয়ে।
একজনের কথা আলাদা করে না বললেই নয়- জালাল উদ্দিন সাগর। আমার শত আপত্তি সত্ত্বেও জালাল যেভাবে জাঁকজমক করে এবং সবকিছু পরম মমতায় নিজ উদ্যোগে নিজহাতে করলো- তার কৃতজ্ঞতা জনানোর ভাষাও আমার নেই। সাথে আরও যারা ছিলো আমার বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা, বিশেষ করে স্কুল বন্ধু, খেলাঘর বন্ধু, চন্দ্রঘোনার বন্ধুরা সবার প্রতি অবিরাম কৃতজ্ঞতা, অনিবার ভালবাসা।
আমি আপ্লূত, বিমোহিত, আর ভালবাসায় ঋণী হয়ে রইলাম।

- Advertisement -

স্কারবোরো, অন্টারিও, কানাডা

- Advertisement -

Read More

Recent