বৃহস্পতিবার - মে ৯ - ২০২৪

ব্র্যাম্পটনে আগুনে পুড়ে তিন সন্তানসহ বাবা-মার মৃত্যু

ঘরের ভেতর থেকে তারা চারজনকে বের করে আনতে সমর্থ হন এবং তাদের সবাইকেই পরে মৃত ঘোষণা করা হয় ঘরের মধ্যে তল্লাশির সময় আরেকটি মৃতদেহের সন্ধান পাওয়া যায় নিহত প্রাপ্ত বয়স্ক দুই ব্যক্তি মৃত ৬ ৮ ও ১১ বছর বয়সী তিন শিশুর বাবা মা বলে ধারণা করা হচ্ছে

ব্র্যাম্পটনের একটি বাড়িতে অগ্নিকান্ডে তিন সন্তানসহ এক বাবা-মার মৃত্যু হয়েছে। আগুনে দগ্ধ আরেকজনকে হাসপাতালে নিতে হয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে।
পিল রিজিয়ন পুলিশ জানিয়েছে, কেনেডি রোড ও স্যানডালউড পার্কওয়ে পূর্ব এরিয়ার সাট্টার এভিনিউয়ের কাছে কোনেস্টোগা ড্রাইভের ওই বাড়িতে রাত ১টা ৫৭ মিনিটের দিকে ইমার্জেন্সি ক্রুদের ডাকা হয়।
ব্র্যাম্পটনের দমকল বাহিনীর প্রধান বিল বয়েস বলেন, ক্রুরা উপস্থিত হওয়া পর্যন্ত আগুন তিন মাত্রার অ্যালার্মে পৌঁছে যায় এবং ঘন ধোঁয়া ও আগুনের শিখা দেখতে পান। তারা ভেতরে ঢোকার চেষ্টা করেও ফিরে আসতে বাধ্য হন। পুরে নিরাপদ মনে হলে তারা ভেতরে প্রবেশ করেন। ঘরের ভেতর থেকে তারা চারজনকে বের করে আনতে সমর্থ হন এবং তাদের সবাইকেই পরে মৃত ঘোষণা করা হয়। ঘরের মধ্যে তল্লাশির সময় আরেকটি মৃতদেহের সন্ধান পাওয়া যায়। নিহত প্রাপ্ত বয়স্ক দুই ব্যক্তি মৃত ৬, ৮ ও ১১ বছর বয়সী তিন শিশুর বাবা-মা বলে ধারণা করা হচ্ছে।
বয়েস বলেন, তারা হতাশ। সম্ভাব্য সবকিছুই তারা করতে চেয়েছিলেন। জীবনের ঝুঁকি নিয়ে হলেও আগুনের মধ্য থেকে তাদেরকে বের করে আনতে চেয়েছিলেন। দুর্ভাগ্যবশত তা সম্ভব হয়নি। এটা হৃদয়বিদারক।
এ ঘটনায় আারেকজনের সন্ধান মেলে বাড়ির বাইরে। গুরুতর আহত ওই ব্যক্তির চিকিৎসার জন্য দ্রæত তাকে সানিব্রæক হাসপাতালে নেওয়া হয়। বাড়ির বাইরে বেরিয়ে আসা আরও দুই ব্যক্তিও আহত হয়েছেন। ঘটনাস্থলে পৌঁছানোর পর ঘণ্টাখানেক সময় ধরে ঘরের ভেতরে তল্লাশি কার্যক্রম চালান দমকল কর্মীরা।
কয়েক ঘণ্টা ধরে আগুন জ্বলতে থাকে এবং আগুনের কারণ তদন্তে ফায়ার মার্শালকে ডাকা হয়। বয়েস বলেন, তদন্তের অংশ হিসেবে তারা বাড়ির আগুন ও ধোয়া শনাক্তকারী ব্যবস্থা খতিয়ে দেখবেন।

- Advertisement -

Read More

Recent