শুক্রবার - মে ১০ - ২০২৪

গো ট্রানজিটে কন্টাক্টলেস পেমেন্টের সুবিধা

মেট্রোলিংক্স এটাও জানিয়ে দিয়েছে যে কোনো যাত্রী ক্রেডিট কার্ড ব্যবহার করলে আগের মতো আর ছাড় পাবেন না

কফি ও খাবারের বিল পরিশোধের মতো গো ট্রানজিট ও অন্যান্য জিটিএ ট্রানজিট সিস্টেমের গ্রাহকরাও এখন কন্টাক্টলেস পেমেন্টের সুযোগ পাচ্ছেন। ক্রেডিট কার্ড ট্যাপিংয়ের মাধ্যমে ভাড়া পরিশোধ করা যাবে।
প্রেস্টো ডিবাইসে ক্রেডিট কার্ড ট্যাপিংয়ের মাধ্যমে গো ট্রানজিট, ব্র্যাম্পটন ট্রানজিট, মিওয়ে ও ওকভিল ট্রানজিটের প্রাপ্ত বয়স্ক যাত্রীরা ভাড়া পরিশোধ করতে পারছেন। ক্রেডিটের কার্ড তথ্য রয়েছে এমন ঘড়ি ও ফোন ব্যবহার করেও ভাড়া পরিশোধ করতে পারবেন যাত্রীরা।
মেট্রোলিংক্স গত বছর এ নিয়ে ইউপি এক্সপ্রেসে পরীক্ষা চালিয়ে সফলতা পায়। ২০২১ সালের মার্চ থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে ২৮ হাজার ৫০০টি ভাড়াও পরিশোধ করেছেন যাত্রীরা। পরীক্ষামূলক এ কর্মসূচির আওতায় ২০২১ সালের অক্টোবরে কন্টাক্টলেস ডেডিট পেমেন্টও করা হয়েছে। ইউপি এক্সপ্রেসে দুটি সুবিধাই চালু থাকবে। এ ব্যবস্থায় ভিসা, মাস্টারকার্ড অথবা আমেরিকান এক্সপ্রেসের পাশাপাশি ভিসা ডেবিট ও ডেবিট মাস্টারকার্ডও ব্যবহার করা যাবে।
মেট্রোলিংক্স এটাও জানিয়ে দিয়েছে যে, কোনো যাত্রী ক্রেডিট কার্ড ব্যবহার করলে আগের মতো আর ছাড় পাবেন না।
তবে প্রদেশের সর্ববৃহৎ ট্রানজিট সিস্টেম টিটিসিতে কন্টাক্টলেস পেমেন্টের সুবিধা এখনও চালু হয়নি। মেট্রোলিংক্স বলছে, সুবিধাটি আরও ট্রানজিট এজেন্সিতে শিগগিরই চালু করা হবে। পাশাপাশি ডেবিট পেমেন্টের সুবিধাও থাকবে।
This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent