বুধবার - মে ২২ - ২০২৪

ভারতীয় সিনেমার অবিকল পোস্টারে মুনমুনের ‘রাগী’ নিয়ে সমালোচনা

ঢাকাই চলচ্চিত্রের একসময়ের সাড়া জাগানো নায়িকা মুনমুন। দীর্ঘ ৮ বছর পর আসছে ১৪ অক্টোবরে মুক্তি পাবে মুনমুনের নতুন সিনেমা রাগী। মুক্তির প্রচারণা হিসাবে সম্প্রতি সিনেমাটির পোস্টার প্রকাশ হয়েছে। কিন্তু পোস্টারটি দক্ষিণ ভারতীয় নির্মাতা প্রশান্ত ভার্মার ‘হনুমান’ সিনেমার পোস্টারের হুবহু মিল পাওয়া গেছে। এ নিয়ে নেট দুনিয়ায় চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

- Advertisement -

‘হনুমান’ সিনেমার নায়িকা ভারালক্ষী সরথকুমারের মুখাবয়ব ও হাতে ডাবের ছবি ছাড়া বাকি সব হুবহু মিল রয়েছে ‘রাগী’ সিনেমার পোস্টারের সঙ্গে। এমনকি, হাতের বালা, গলার মালা, খোঁপার ফুল, পেছনের পাহাড় ও ডানপাশে পড়ে থাকা ব্যক্তিসহ সবকিছুর মিল রয়েছে। এটিকে ফটোশপের মাধ্যমে এডিট করে ‘গলাকাটা’ পোস্টার বলে অনেকে মন্তব্য করেছে।

এই পোস্টারটি সম্পর্কে মুনমুন জানিয়েছেন, সমালোচনা না হলে আলোচনায় আসা যায় না। আগে সিনেমাটি দেখুন, তারপর সমালোচনা করুন।

তবে সিনেমাটির পরিচালক মিজানুর রহমান বলছেন মাথা কাটা নয়। জানিয়েছেন, পোস্টারের জন্য মুনমুনের ফটোশুট করা হয়েছে। ডিজাইনারকে পোস্টার সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়া হয়েছে। সে তার মতো করে করেছে। ওটা হয়ত সে দেখেছে কিংবা কিছু একটা করেছে। তবে মাথাকাটা হয়নি।

‘রাগী’ সিনেমায় নায়ক-নায়িকা চরিত্রে আছেন আবির চৌধুরী, আঁচল আঁখি ও মৌমিতা মৌ। জাকেরা খাতুন জয়া প্রযোজিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন খালেদা আক্তার কল্পনা, মারুফ, সনি রহমান ও কাজী হায়াৎ। সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent