রবিবার - মে ১৯ - ২০২৪

জয়ের খোঁজে রবিবার নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের অংশ নিয়ে সুবিধা করতে পারছে না বাংলাদেশ দল। প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তানের বিপক্ষে। সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল(রবিবার) স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। ক্রাইস্টচার্চে অনুষ্ঠিতব্য ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

- Advertisement -

এশিয়া কাপে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। গ্রুপপর্বের দুই ম্যাচে হেরে বাদ পড়েছে আগে-ভাগেই। সামনে বিশ্বকাপ হওয়ায় দলের এমন পারফরম্যান্সে হতাশ সবাই। তাই বিশ্বকাপের আগে নিজেদের ঝাঁলিয়ে নিতে উঠে-পড়ে লেগেছে দল। সেই লক্ষ্যে আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সিরিজের দুটি ম্যাচই জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে সোহান বাহিনী।

এবার নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো বড় দলগুলোর সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছে সাকিব আল হাসান বাহিনী। কিন্তু সুবিধা করতে পারেনি প্রথম ম্যাচে। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রান তুলে পাকিস্তান। জবাবে ১৪৬ রানে থেমেছে সোহানের নেতৃত্বাধীন দলটি। ফলে হেরেছে ২১ রানের ব্যবধানে।

এবার প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড। তারাও নিজেদের প্রথম ম্যাচে হেরে পাকিস্তানের কাছে। তাই দুদলের জন্যই জেতা জরুরি। বাংলাদেশের জন্য সুখবর হচ্ছে এদিন একাদশে থাকবেন দলনেতা ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে শক্তিমত্ত্বার বিচারে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে নিউজিল্যান্ড। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে কিউইদের বর্তমান অবস্থান পাঁচ নম্বরে। শীর্ষ চার দল ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ও পাকস্তিানের পরেই তাদের অবস্থান। সেখানে ২২৪ রেটিং পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে টাইগাররা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট এখন পর্যন্ত মোট ১৫ বার একে অপরের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। স্বাভাবিকভাবেই জয়ের পাল্লাটা ব্ল্যাক ক্যাপসদের ভারি। ১৫ ম্যাচের মধ্যে মোট ১২টিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর বাকি তিনটি ম্যাচ জিততে পেরেছে টাইগাররা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, সাকিব আল হাসান(অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ:

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন(অধিনায়ক), মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল ব্রেসওয়েল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ব্লায়ের টিকনার। সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent