বুধবার - মে ২২ - ২০২৪

প্রথম ফুটবলার হিসেবে রোনালদোর ৭০০ গোল

ফুটবলবিশ্বের পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো বর্নিল ক্যারিয়ার। আর রবিবার রাতে নিজেকে নিয়ে গেলেন অনন্য পর্যায়ে। ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে খেলতে নেমে ২-১ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিন একটি গোল করেন রোনালদো। তাতেই ক্লাব ফুটবলের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে গড়েছেন ৭০০ গোলের রেকর্ড।

- Advertisement -

ক্লাব ফুটবলে অভিষেকের পর ২০০২-০৩ মৌসুমে প্রথম গোলটি করেছিলেন সিআর সেভেন খ্যাত রোনালদো। দীর্ঘদিনের এই ক্যারিয়ারের বিভিন্ন ক্লাবের হয়েই খেলেছেন তিনি। রিয়াল মাদ্রিদের জার্সিগায়ে তরেছেন ৪৫০টি গোল। জুভেন্টাসে হয়ে ১০১টি ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল ১৪৪টি। আর স্পোর্টিং লিসবনের হয়ে করেন ৫টি গোল।

এদিকে ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দুই নম্বরে অবস্থান করছেন সময়ের আরেক সেরা তারকা ফুটবলার লিওনেল মেসি। সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই আর্জেন্টাইন ফুটবলার করেছেন মোট ৬৯১টি গোল।

এদিকে এভারটনের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাই পায়নি স্বাগতিকরা। পুরো ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছে ইউনাইটেডের ফুটবলাররা। আর পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলবার বরাবর চারটি শট নিয়েছে তারা। অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৩৯ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে স্বাগতিক এভারটন আর প্রতিপক্ষ বরাবর শট নিয়েছে মাত্র দুটি। গোলের দেখা পেয়েছে একটি।

অবশ্য ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় এভারটন। বক্সের বাইরে থেকে দারুণ বাঁকানো শটে ডেভিড দা গিয়াকে পরাস্ত করেন ইয়বি। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি ইউনাইটেড। ম্যাচের ১৫তম মিনিটেই মার্শালের পাস থেকে বাঁ পায়ের শটে সমতা ফেরান ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্থোনি। আর ৪৪তম মিনিটে রোনালদো গোল করলে ২-১ এগিয়ে যায় সফরকারীরা। তাতেই জয় নিশ্চিত হয়ে যায়।

- Advertisement -

Read More

Recent