মঙ্গলবার - মে ২১ - ২০২৪

পেশাগত আচরনের মানদন্ড পুনর্মূল্যায়নের আহবান

শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি বলেন প্রদেশ ভিন্নতাকে মান্যতা দিলেও এটা বিশ্বাস করে যে আমাদের শিশুদের সামনে অবশ্যই সর্বোচ্চ মানের পেশাদারিত্ব প্রদর্শন করতে হবে

পেশাগত আচরনের মানদন্ড পুনর্মূল্যায়নে অন্টারিও কলেজ অব টিচার্সকে নির্দেশ দিয়েছেন অন্টারিওর শিক্ষামন্ত্রী। শ্রেণিকক্ষে একজন শিক্ষকের বৃহৎ প্রোস্থেটিক ব্রেস্টের ছবি অনলাইনে ছড়িয়ে পড়ার পর এই নির্দেশনা দিলেন তিনি।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি বলেন, প্রদেশ ভিন্নতাকে মান্যতা দিলেও এটা বিশ্বাস করে যে, আমাদের শিশুদের সামনে অবশ্যই সর্বোচ্চ মানের পেশাদারিত্ব প্রদর্শন করতে হবে। এর ভিত্তিতে আমি অন্টারিও কলেজ অব টিচার্সকে বিষয়টি পুর্নমূল্যায়ন এবং শক্তিশালী করার নির্দেশনা দিয়েছি। অন্টারিওর সব শিশুর স্বার্থেই এটা করা উচিত।
এটা ব্যক্তিগত বিষয় হওয়ায় প্রদেশ বা হল্টন ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের (এইচডিএসবি) পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি। যদিও ওকভিল ট্রাফালগার হাই স্কুলের ওই কর্মীর ছবি কয়েক সপ্তাহ ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। ছবিতে ওই কর্মীকে বড় আকারের প্রোস্থেটিক ব্রেস্ট পরিধান করে তার ওপর কাপড় পরতে দেখা যায়। এ সময় তিনি শিক্ষার্থীদের সামনে দাঁড়িয়ে ছিলেন।
এইচডিএসবির ব্যবস্থাপক হিদার ফ্র্যান্সি সিটিভি নিউজ টরন্টোকে বলেন, বোর্ড নিরাপদ, অন্তর্ভুক্তিমূলক ও ন্যায্য শিক্ষা ও কর্মপরিবেশ নিশ্চিত করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। এইচডিএসবি শিক্ষার্থী, শিক্ষাকর্মী, অভিভাবক ও কমিউনিটি সদস্য সবারই অধিকারকে স্বীকার করে।
শিক্ষা পেশার লাইসেন্স ও নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করে অন্টারিও কলেজ অব টিচার্স। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, শিক্ষকতা সনদ প্রদান, রোহিত ও বাতিল করার ক্ষমতা রয়েছে কলেজের।
This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent