বুধবার - মে ২২ - ২০২৪

একজনের হেলথ কার্ডে আরেকজনের ছবি

সংক্ষিপ্ত সফর শেষে সোমবারই বাড়ি ফিরেছেন দানিয়া পাপাইয়ানি। কয়েক সপ্তাহ ধরে যে মেইলটির অপেক্ষায় ছিলেন সেটি পেয়ে যেনো হাফ ছেড়ে বাঁচলেন। সিপি২৪কে তিনি বলেন, আমি মেইলটি পরীক্ষা করতে গিয়ে দেখি সার্ভিস অন্টারিওর খাম। ভাবলাম, চমৎকার। এটা আমার নতুন হেলথ কার্ড।

- Advertisement -

আগস্টের শেষ দিকে নবায়নের আবেদন করার পর থেকে নতুন হেলথ কার্ডটির অপেক্ষায় ছিলেন ২৫ বছর বয়সী দানিয়া। কারণ, তার পাসপোর্ট নবায়নের জন্যও এটির দরকার ছিল। কিন্তু খামটি খোলার পর স্বস্তি হঠাৎই মিলিয়ে যায় দ্বিধায়। নতুন হেলথ কার্ডে তার ছবি নেই। এটা একজন পুরুষের ছবি।

দানিয়া বলেন, প্রথমে ভেবেছিলাম এটা আমি। ভেবেছিলাম কার্ডটি আবছা হয়ে যাওয়ায় আমাকে এমন দেখাচ্ছে। কিন্তু আরেকবার দেখার পর নিশ্চিত হলাম যে, ছবিটা আমার নয়। যার ছবি, সেই ব্যক্তিকে তিনি চেনেনও না।

কার্ডের ওপর যে স্বাক্ষর, সেটিও তার নয়। কিন্তু হেলথ কার্ড নাম্বার, জন্ম তারিখ-এগুলো ঠিক আছে। দানিয়ার ভাষায়, প্রথমে ভেবেছিলাম এটা আমি। পরে বুঝলাম আমি নয়। তারপর হাসি পেয়েছিল। তাৎক্ষণিকভাবে বিষয়টি আমার পরিবারের সদস্যদের জানাই এবং বিষয়টি ইনস্টাগ্রামে শেয়ার করি।

তিনি বলেন, আমার বন্ধুদের অনেকেই আমাকে মেজেস পাঠিয়েছেন এবং এটা যে কতটা হাস্যকর তা নিয়ে নানা মন্তব্য করেছে। তাদের একজন বলেছে, তোমার উচিৎ টিকটকে এটা পোস্ট করা। আমার মনে হয় তাহলে খুব ভালো হবে। এটা সত্যিই খুব হাসির ভিডিও।

এরপর দানিয়া এটি টিকটকে পোস্ট করেন এবং এরপর থেকে সেটি ৪ লাখ ১৯ হাজারবার দেখা হয়েছে। লাইক পড়েছে ৮৩ হাজার। ভিডিওতে তাকে বলতে শোনা যাচ্ছে, কে এটা? আমার নতুন হেলথ কার্ডে কার ছবি? কে এই ব্যক্তি?

টিকটকে পোস্ট করার পর ওই ব্যক্তিকে চিহ্নিত করতে কেউ-ই এগিয়ে আসেনি। দানিয়া বলেন, তার কার্ডটির প্রক্রিয়া শুরু হলে ঠিক কি ঘটে সে ব্যাপারে তিনি নিশ্চিত নন। অনলাইনে আবেদন করার কারণেই এমনটা হয়েছে বলে তার বিশ্বাস। কীভাবে এমনটা হলো তা নিয়ে অনেকেই মন্তব্য করছেন?

মিনিস্ট্রি অব পাবলিক অ্যান্ড বিজনেস সার্ভিস ডেলিভারির একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, সার্ভিস অন্টারিও বিষয়টি তদন্ত করে দেখছে, যাতে করে এমনটা দ্বিতীয়বার না ঘটে। বিষয়টি সমাধান করতে ভুক্তভোগী ব্যক্তির সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে।

দানিয়া বলেন, আমার মনে হয় না এটা বড় কোনো বিষয়। পরিস্কারভাবেই এটা একটা ভুল। আমার মনে হয়, সার্ভিস অন্টারিওতে গিয়ে হেলথ কার্ডটি দিলে সেটি সংশোধনে খুব বেশি সময় লাগবে না।

 

- Advertisement -

Read More

Recent