শনিবার - এপ্রিল ২০ - ২০২৪

ফেডারেল উপনির্বাচনে প্রার্থী অন্টারিওর সাবেক অর্থমন্ত্রী

অন্টারিওর সাবেক অর্থমন্ত্রী চার্লস সোসা

টরন্টো এরিয়াতে আসন্ন ফেডারেল উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন অন্টারিওর সাবেক লিবারেল অর্থমন্ত্রী চার্লস সোসা। এ মাসের শেষের দিকে উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হতে পারে।

চার্লস সোসা এক দশকেরও বেশি সময় অন্টারিওর মিসিসোগা রাইডিংয়ের প্রতিনিধিত্ব করেছেন। প্রিমিয়ার ক্যাথলিন উইনির লিবারেল সরকারে অর্থমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন তিনি। এবার তিনি ফেডারেল নির্বাচনে মিসিসোগা-লেকশোর রাইডিং থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে দলের তরফ থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে।

- Advertisement -

২৬ নভেম্বরের মধ্যে অবশ্যই উপনির্বাচন ঘোষণা করতে হবে। পিয়েরে পয়লিয়েভর ফেডারেল কনজার্ভেটিভ পার্টি ও বিরোধীদলের প্রধান নির্বাচিত হওয়ার পর এটাই প্রথম নির্বাচন। লিবারেল এমপি সভেন স্পেঞ্জম্যানের ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। জাতিসংঘে দায়িত্ব নিতে পদত্যাগ করেন তিনি। ১৯৯০ এর দশক থেকে মিসিসোগা-লেকশোর একজন লিবারেল প্রতিনিধিত্ব করেন। ব্যতিক্রম শুধু ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত। ওই সময় কনজার্ভেটিভ পার্টি আসনটিতে জয়লাভ করে। কনজার্ভেটিভ পার্টি এরই মদ্যে পিল রিজিয়নাল পুলিশ সার্ভিসের সদস্য রন শিঞ্জারকে মিসিসোগা-লেকশোরের প্রার্থী ঘোষণা করেছে। জুলি কোলকে মনোনয়ন দিয়েছে এনডিপি। গ্রিন পার্টির তরফ থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য তৈরি হচ্ছে মিসিসোগার আজীবন বাসিন্দা মেরি কিডনিউ। সর্বশেষ লিবালের পার্টির পক্ষ থেকে মনোনয়ন পাচ্ছেন চার্লস সোসা।

চার্লস সোসা এক বিবৃতিতে বলেছেন, মিসিসোগাকে আমার বাড়ি বলতে পারায় আমি গর্বিত। আমার কমিউনিটি ও পরিবার এমপিপি হিসেবে ১১ বছর যাদের প্রতিনিধিত্ব করেছি তাদের প্রতি আমার গভীর খেয়াল রয়েছে। নতুন কর্মসংস্থান, শক্তিশালী অর্থনীতি এবং প্রত্যেকের সাফল্য, শিক্ষা ও একে অপরকে সহায়তার জন্য কাজ চালিয়ে যেতে আমি এখন তাদের পরবর্তী এমপি হতে চাইছি।

- Advertisement -

Read More

Recent