বুধবার - মে ২২ - ২০২৪

কোনদিকে যাচ্ছে রজার্স কমিউনিকেশন ইনক

রজার্স কমিউনিকেশনস ইনকর্পোরেটেড এবং ‘শ কমিউনিকেশনস ইনকর্পোরেটেডের ফ্যামিলি লাভের মুখ দেখবে যদি $২৬ বিলিয়নের প্রস্তাবিত একীভূতকরণের মধ্য দিয়ে যায়, শুক্রবার অর্থনীতির একজন অধ্যাপক বলেছেন।

- Advertisement -

কম্পিটিশন ট্রাইব্যুনালের সামনে বক্তৃতাকালে, ডালহৌসি ইউনিভার্সিটির লার্স ওসবার্গ বলেছেন, নিম্ন আয়ের কানাডিয়ানরা, যারা ইতিমধ্যেই মুদ্রাস্ফীতির চাপের মুখোমুখি হচ্ছে, একীভূতকরণের ফলে টেলিকম মূল্য বৃদ্ধি পেলে সবচেয়ে বেশি যন্ত্রণা অনুভব করবে।

ওসবার্গ বলেন, আজকের ডিজিটাল যুগে খাবারের মতোই সেল ফোন এবং নেটওয়ার্ক অ্যাক্সেস অপরিহার্য।

রজার্স কানাডিয়ান রেডিও-টেলিভিশন এবং টেলিযোগাযোগ কমিশনের ২০২১ সালের ওয়্যারলেস পরিষেবাগুলির পর্যালোচনার কথাও উল্লেখ করেন।

রজার্সের চুক্তিটি অনুমোদিত হলে তার কানেক্টেড ফর সাকসেস ওয়্যারলাইন প্রোগ্রামটি কম আয়ের কানাডিয়ানদের জন্য ছাড়ের মূল্যে উচ্চ-গতির ইন্টারনেট এবং বান্ডিল পরিষেবা সরবরাহ করে।

রজার্সের তরফ থেকে বলা হয় যে চুক্তিটি অনুমোদিত হলে এটি জাতীয়ভাবে সফলতার জন্য একটি সংযুক্ত বেতার প্রোগ্রাম চালু করার পরিকল্পনা করছে।

ভিডিওট্রন লিমিটেডের ভাইস-প্রেসিডেন্ট অফ ফাইন্যান্স জিন-ফ্রাঙ্কোইস লেসকাড্রেসকেও শুক্রবার ট্রাইব্যুনালের সামনে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

ভিডিওট্রন এবং রজার্সের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিং মামলাটিও ক্রস পরীক্ষায় উত্থাপিত হয়েছিল। লেসকাড্রেস বলেন যে ভিডিওট্রন আত্মবিশ্বাসী যে মামলাটি নিষ্পত্তি হবে।

কম্পিটিশন ট্রাইব্যুনালে শুনানি ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত চলবে বলে আশা করা হচ্ছে এবং কম্পিটিশন কমিশনার, যিনি চুক্তিটি বন্ধ করতে চান তিনি রজার্স এবং শ-এর মধ্যে অচলাবস্থার সমাধান করার জন্য কাজ করছেন।

রজার্স ৩১ জানুয়ারী, ২০২৩ পর্যন্ত সম্ভাব্য আরও সম্প্রসারণ সহ বছরের শেষ নাগাদ ‘শ এর সাথে চুক্তিটি বন্ধ করতে চায়।

- Advertisement -

Read More

Recent