বুধবার - মে ২২ - ২০২৪

টরন্টোতে গড় ভাড়া বেড়েছে ১২ শতাংশ

সর্বশেষ তথ্য অনুসারে যা প্রকাশ করেছে যে দেশে সবচেয়ে বেশি ভাড়া বৃদ্ধি পেয়েছে মাস পর মাস এবং বছর বছর উভয় কানাডায় এবং এর আশেপাশেই হয়েছে দুটি সবচেয়ে ব্যয়বহুল শহর টরন্টো এবং ভ্যাঙ্কুভার

টরন্টো কানাডার দ্বিতীয়-সবচেয়ে ব্যয়বহুল ভাড়ার বাজার হিসাবে অব্যাহত রয়েছে, যেখানে সারা দেশে গড় ভাড়া গত বছরের তুলনায় ১২ শতাংশ বেড়েছে, যা সমস্ত ভাড়ার প্রকারের জন্য ২০২৪ ডলার এর রেকর্ড-উচ্চে পৌঁছেছে।

এটি Rentals.ca এবং আরবানেশন – একটি রিয়েল এস্টেট গবেষণা সংস্থা – এর সর্বশেষ তথ্য অনুসারে যা প্রকাশ করেছে যে দেশে সবচেয়ে বেশি ভাড়া বৃদ্ধি পেয়েছে, মাস-পর-মাস এবং বছর-বছর-উভয়, কানাডায় এবং এর আশেপাশেই হয়েছে। দুটি সবচেয়ে ব্যয়বহুল শহর; টরন্টো এবং ভ্যাঙ্কুভার।

- Advertisement -

“কানাডার একটি মিলিয়নের বেশি জনসংখ্যার প্রধান বাজারগুলির মধ্যে, উদ্দেশ্য-নির্মিত এবং কন্ডোমিনিয়াম অ্যাপার্টমেন্টগুলির গড় ভাড়া সবচেয়ে ব্যয়বহুল শহরগুলির জন্য দ্রুততম বৃদ্ধি পেয়েছে, ভ্যাঙ্কুভার এবং টরন্টোর ভাড়া যথাক্রমে ২৪.৩ % এবং ২৩.৭% [গত বছরের তুলনায়]” রিপোর্ট পড়া.

“ভ্যাঙ্কুভারে এক বেডরুমের ভাড়া গড় $২,৬৬১ এবং টরন্টোতে $২,৫৫১, যেখানে দুই বেডরুমের ভাড়া ভ্যাঙ্কুভারে গড় $৩,৭০৭এবং টরন্টোতে $৩,৩৬৩।”

গ্রেটার টরন্টো এরিয়া (জিটিএ) এর মাঝারি আকারের শহরগুলিও বছরের পর বছর বৃদ্ধি পেয়েছে, যেমন টরন্টো শহরের নির্দিষ্ট এলাকা রয়েছে।

“মাঝারি আকারের বাজারের মধ্যে, উদ্দেশ্য-নির্মিত এবং কনডমিনিয়াম ভাড়া গত বছরের তুলনায় দ্রুত বৃদ্ধি পেয়েছে টরন্টোর আশেপাশের কয়েকটি শহরে, যার মধ্যে রয়েছে ব্রাম্পটন (২৮%), নর্থ ইয়র্ক (২৫.৮%), ইটোবিকোক (২৪.৫%), স্কারবোরো (২২.৮%) ) এবং মিসিসাগা (১৯.২%),,” রিপোর্টে লেখা হয়েছে।

সামগ্রিকভাবে, গত মাসে কানাডা জুড়ে গড় ভাড়া অক্টোবরের তুলনায় ২.৫ শতাংশ বেড়েছে, টরন্টো এবং অন্যান্য জিটিএ মার্কেটে মাসে-মাসে একই রকম বৃদ্ধি দেখা গেছে।

জিটিএর পশ্চিমের বাজারগুলিও গত বছরের তুলনায় বড় ভাড়া বৃদ্ধি পেয়েছে, লন্ডন এবং কিচেনারের ভাড়া যথাক্রমে ২৭.৯ শতাংশ এবং ২৪.১ শতাংশ বেড়েছে, যখন বেরি এবং হ্যামিল্টন-এর মতো বাজারগুলি ১৭-১৯ শতাংশে বার্ষিক ভাড়া বৃদ্ধি রেকর্ড করেছে। পরিসীমা

ভ্যাঙ্কুভার এবং টরন্টোর পিছনে, ক্যালগারি কানাডার প্রধান শহরগুলির মধ্যে ২১.৯ পি এ গড় ভাড়ার দামের তৃতীয় বৃহত্তম বার্ষিক লাফ দেখেছে।

- Advertisement -

Read More

Recent