বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

কতটা ভয়াবহ ছিল ভনের গুলিবর্ষণ

রোজালিনা হাচিনসন টরন্টো এরিয়ার যে কন্ডটিতে থাকেন সেখানেই বেপরোয়া গুলিবর্ষন করে এক ব্যক্তি। রোজালিনা বলেন, তিনি ও অন্যরা ওই ব্যক্তিকে তার অভিযোগের ব্যাপারে সহায়তা করতে চেয়েছিলেন। কিন্তু তিনি নিয়মিত তাদেরকে হেনস্থা করতেন।

- Advertisement -

৭৩ বছর বয়সী ফ্রান্সেস্কো ভিলি রোববার গুলি করে পাঁচজনকে হত্যা করেন। তাদের মধ্যে তিনজন কন্ডো বোর্ড মেম্বার এবং দুজন তাদের স্ত্রী। এরপর তিনি নিজেও পুলিশের গুলিতে নিহত হন। যে কন্ডোতে ভিলি এই হত্যাকা- চালান, হাচিনসনও সেই কন্ডো বোর্ডেই ছিলেন।

আদালতে দাখিল করা নথি অনুযায়ী, কন্ডো বোর্ডের সঙ্গে ভিলির দীর্ঘদিনের বিরোধ ছিল। তার অভিযোগ ছিল তার ইউনিটের নিচে যে নির্বাচনী কক্ষ সেটা তার স্বাস্থ্য সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। যদিও এই দাবি প্রত্যাখ্যান করে আদালত।

হাচিনসন বলেন, কন্ডো বোর্ড নির্বাচনী কক্ষটি আধুনিকায়ন করে, তাকে সহায়তার জন্য ভিলির একজন আত্মীয়র সঙ্গে যোগাযোগও করা। এমনকি তার সঙ্গে যাতে কথা বলে সেজন্য পুলিশেল সঙ্গেও যোগাযোগ করা হয়। ভবনের মাঝখানে ভিলি তাকে ও অন্য বোর্ড সদস্যদের হেনস্থা করতেন। প্রায় সময়ই আক্রমণাত্মক ভাষা ব্যবহার করতেন।

হাচিনসন বলেন, ভিলিকে নিয়ে তিনি অনিরাপদ বোধ করতেন এবং বেদাদায়ক এই ঘটনা এড়াতে কমিউনিটি আরও কিছু করতে পারতো বলে আমার মনে হয়।

- Advertisement -

Read More

Recent