সোমবার - জুন ১৭ - ২০২৪

অন্টারিও এনডিপির পূর্ণকালীন নেতা মারিত স্টাইলিস

মারিত স্টাইলিস

মারিত স্টাইলিসের নেতৃত্ব নিশ্চিত করার ভোটাভুটি ৪ ফেব্রুয়ারি আয়োজনের কথা জানিয়েছে অন্টারিও নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। বৃহস্পতিবার দলের প্রাদেশিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। যদিও ভোটাভুটির দিন ধার্য্য ছিল ৪ মার্চ।

এনডিপি প্রেসিডেন্ট জ্যানেলি ব্র্যাডি এক বিবৃতিতে বলেছেন, অন্টারিও পরিবারের জন্য মারিত স্টাইলিস একজন ন্যায়ানুগ ও প্রতিশ্রুতিবদ্ধ যোদ্ধা। তার নেতৃত্বে ফোর্ডের কাটছাঁট ও বেসরকারিকরণ এজেন্ডার বিরুদ্ধে আমরা প্রতিরোধ গড়ে তুলতে পারবো। সেই সঙ্গে আন্দোলন গড়ে তুলতে সমর্থ হবো, যাতে অধিক সংখ্যক কর্মজীবী মানুষ ও তাদের পরিবার যুক্ত হতে পারবে। অন্টারিওর শক্তিশালী এনডিপির প্রয়োজন এবং নতুন নেতা হিসেবে মারিতের নেতৃত্বে আগের চেয়ে অনেক বেশি শক্তি সঞ্চয় করতে পারবো আমরা। আমরা আন্দোলন জোরদার করবো, প্রত্যেক কমিউনিটির মধ্যে সক্ষমতা গড়ে তুলবো এবং লোকজনকে ভবিষ্যতের আশা দেখাবো।

- Advertisement -

ড্যাভেনপোর্ট রাইডিং থেকে নির্বাচিত মেম্বার অফ প্রভিন্সিয়াল পার্লামেন্ট স্টাইলিস অন্টারিও এনডিপির নেতৃত্ব প্রত্যাশীল একমাত্র প্রার্থী। অনুমোদনের পরপরই তিনি নেতৃত্বভার গ্রহণ করবেন। গত জুনে আন্দ্রিয়া হরওয়াথ পদত্যাগ করার পর থেকে দলের অন্তবর্তী প্রধানের দায়িত্ব পালন করে আসছেন তিনি।

স্টাইলিসের প্রতিদ্বন্দ্বী না থাকার কথা ডিসেম্বরের গোড়ার দিকে ঘোষণ্ াকরে এনডিপি। দলের পক্ষ থেকে সে সময় বলা হয়, প্রিমিয়ার ডগ ফোর্ডকে পরাজিত করার জন্য প্রদেশকে ঐক্যবদ্ধ করতে সমর্থ হবেন বলে তারা আশাবাদী। মারিতকে নিয়ে আমরা দল গোছানো ও ২০২৬ সালের নির্বাচনী প্রচারণা শুরু করবো।

মার্চের সম্মেলনের তারিখ পর্যন্ত অপেক্ষা না করে আগেভাগেই এনডিপি অনুমোদনের ভোটের আয়োজন করতে পারে বলে এর আগে মত দিয়েছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। সিটিভি নিউজের রাজনৈতিক বিশ্লেষক স্কট রিড গত ডিসেম্বরে বলেন, কে নেতা হচ্ছেন সে ব্যাপারে কোনো শিহরণ নেই। তিনিই একমাত্র প্রার্থী। তিনিই জিতবেন। সুতরাং এ ব্যাপারে দ্রুত আনুষ্ঠানিক ঘোষণা দিন এবং কঠিন কাজ নিয়ে তাকে এগিয়ে যাওয়ার অনুমতি দিন।

- Advertisement -

Read More

Recent