রবিবার - জুলাই ১৪ - ২০২৪

আর্থিক অসততায় তিন নির্বাহীর বিরুদ্ধে মামলা ওপিএসইইউর

ওপিএসইইউ বলেছে থমাস ও আলমেইদা গত এপ্রিলে তাদের পদ ছাড়ার পর ইউনিয়নের তরফ থেকে ফরেন্সিক অডিট করা হয় এতে উঠে আসে থমাস ও আলমেইদাকে উল্লেখযোগ্য পরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হয়েছে যা তারা প্রাপ্য নন

আর্থিক অসততার অভিযোগে সাবেক তিন নির্বাহীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে অন্টারিও পাবলিক সার্ভিস এমপ্লয়িজ’ ইউনিয়ন (ওপিএসইইউ)। সাবেক প্রেসিডেন্ট ওয়ারেন থমাস, সাবেক ফাইস প্রেসিডেন্ট/ট্রেজারার এডওয়ার্ড আলমেইদা ও সাবেক আর্থিক সেবা প্রশাসক মরিস গ্যাবেকে অবৈধভাবে স্থানান্তর করাপ্রায় ৬০ লাখ ডলারও ফেরত চাওয়া হয়েছে।

ওপিএসইইউ বলেছে, থমাস ও আলমেইদা গত এপ্রিলে তাদের পদ ছাড়ার পর ইউনিয়নের তরফ থেকে ফরেন্সিক অডিট করা হয়। এতে উঠে আসে, থমাস ও আলমেইদাকে উল্লেখযোগ্য পরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হয়েছে, যা তারা প্রাপ্য নন।

- Advertisement -

এছাড়া ইউনিয়নের অর্থ ব্যবসা বহির্ভুত উদ্দেশে ব্যবহার করা হয়েছে। ইউনিয়নের গাড়ি তারা নিজেদের অথবা পরিবারের সদস্যদের নামে স্থানান্তরিত করেছেন। ইউনিয়নের অর্থ বাড়ি মেরামতে ব্যয় করার পাশাপাশি গ্যাবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক রয়েছে এমন ব্যক্তির ব্যয় নির্বাহে ব্যবহার করা হয়েছে।

এসব অভিযোগ আদালতে প্রমাণিত হয়নি। এ ব্যাপারে মন্তব্যের জন্য কোনো বিবাদীর সঙ্গেই যোগাযোগ করা সম্ভব হয়নি। আত্মপক্ষ সমর্থন করে কেউ কোনো বিবৃতি দিয়েছে কিনা তাও জানা যায়নি।

অভিযোগগুলো অস্বস্তিকর জানিয়ে ওপিএসইইউয়ের বর্তমান প্রেসিডেন্ট জেপি হরনিক সোমবার সদস্যদের হালনাগাদ তথ্য জানিয়েছেন। তিনি লেখেন, আপনাদের কাছে এবং আমাদের কর্মী, সদস্য ও অন্টারিওর লোকদের কাছে আমি এটা পরিস্কার করতে চাই যে, এ ব্যাপারে ন্যায়বিচারের যে প্রত্যাশা তাতে আমরা কোনো ছাড় দেবো না। সব ধরনের আইনী আশ্রয় নেওয়ার ক্ষেত্রে বোর্ডের পূর্ণ সমর্থন আমাদের সঙ্গে রয়েছে।

- Advertisement -

Read More

Recent