শনিবার - এপ্রিল ২০ - ২০২৪

ইউএফসি ইভেন্টে বেটিং পুনর্বহাল

অ্যালকোহল অ্যান্ড গেমিং কমিশন অব অন্টারিও (এজিসিও) আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশীপ (ইউএফসি) ইভেন্টে বেটিং পুনর্বহাল করেছে। এর আগে ১ ডিসেম্বর সংস্থাটি নিবন্ধিত প্রতিষ্ঠানগুলোকে বেটিং বন্ধের নির্দেশ দিয়েছিল।

- Advertisement -

কিন্তু বৃহস্পতিবার কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, ইউএফসি তাদের নীতি ও পদ্ধতি হালনাগাদ করেছে। এসব পরিবর্তনের মধ্যে আছে ইউএফসির অ্যাথলেট কনডাক্ট নীতির সংশোধন, যাতে করে কোনো ম্যাচে ভেতরের কেউ বাজি ধরতে না পারে।

নিরপেক্ষ স্পোর্টস ইন্টিগ্রিটি মনিটর ইউএস ইন্টিগ্রিটির সঙ্গে অংশীদারিত্বও প্রতিষ্ঠা করেছে সংস্থাটি, যাতে করে অস্বাভাবিক বেটিং বিশ্লেষণ করা সম্ভব হয়। ইউএফসির নীতি ও পদ্ধতির এই পরিবর্তনের ফলে এজিসিও নিবন্ধিত গেম অপারেটরদের ইউএফসি সংক্রান্ত বেটিং শুরুর অনুমতি দিচ্ছে।

এজিসিও অন্টারিওর খেলোয়াড় ও বেটিং মার্কেটের স্বচ্ছতা রক্ষার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর সিঙ্গেল ইভেন্ট বেটিং বৈধ করার মধ্য দিয়ে অন্টারিওর বেটরদের সুরক্ষায় নতুন শক্তিশালী নিয়ম তৈরি করেছে এজিসিও।

অন্টারিও লটারি অ্যান্ড গেমিং কর্পোরেশন বলেছে, গ্রাহকরা এখন প্রোলাইন প্ল্যাটফরমে ইউএফসি ইভেন্টের প্রত্যাবর্তনের আশা করতেই পারেন।

অন্টারিওর স্পোর্টস বেটিং মার্কেট পুরোপুরি উন্মুক্ত হয় ৪ এপ্রিল।

ইউস ইন্টিগ্রিটির সহযোগিতায় ইউএফসি তার বিদ্যমান ইন্টিগ্রিটি নিয়ন্ত্রণ ডাটা ইন্টেলিজেন্স প্রয়োগের মাধ্যমে আরও শক্তিশালী করতে পারবে। এই প্রক্রিয়ার মাধ্যমে এজিসিও তাদের অপারেটরদের নিয়ে যে উদ্বেগ প্রকাশ করেছে তা নিরসনে অ্যালকোহল অ্যান্ড গেমিং কমিশন অব অন্টারিওর সঙ্গে আমরা ফলপ্রসূ আলোচনা করেছে।

অন্টারিওর অ্যালকোহল, গেমিং, হর্স রেসিং ও বেসরকারি ক্যানাবিস খাতের নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করে থাকে এজিসিও।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent