শনিবার - এপ্রিল ২০ - ২০২৪

শিশুদের ভার্চুয়াল চিত্রাঙ্কন প্রতিযোগিতার রেজিস্ট্রেশান চলছে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টরন্টোতে শিশুদের এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বর্তমানে রেজিস্ট্রেশান চলছে। আগামী ১৯ ফেব্রুয়ারি, রবিবার, টরন্টো সময় বেলা ১২টায় ভার্চুয়ালি এটি অনুষ্টিত হবে। বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) প্রতিবছরের মতো এবারও এর আয়োজন করেছে।

- Advertisement -

প্রতিযোগিতায় দু’টি বিভাগ থাকবে। ৬ থেকে ১০ এবং ১১ থেকে ১৫ বছরের বৃহত্তর টরন্টো এলাকার শিশুরা এই দু’টি গ্রুপে অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিষয় “আমার দেশ, আমার ভাষা”। আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহীদের নাম, ঠিকানা, বয়স এবং যোগাযেগের নম্বর সহ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। টেলিফোন, ৬৪৭.৯৪৫.৮৪৪৮ ই-মেইল biestoronto@gmail.com অথবা অনলাইনে https://forms.gle/iRu48k8WKVLTvrEYA এই লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। অভিজ্ঞ এবং নিরপেক্ষ বিচারকমণ্ডলির বিবেচনায় প্রতি বিভাগে প্রথম দশজনকে সনদসহ পুরস্কৃত করা হবে। অন্যান্য সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হবে। রেজিস্ট্রেশনকৃতদের অংশগ্রহণের বিস্তারিত নিয়মাবলী এবং জুম লিংক পাঠানো হবে।

প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত ও মাতৃভাষা দিবস উপলক্ষে ভার্চুয়াল এক আলোচনা একই দিন সন্ধা ৭টায় অনুষ্ঠিত হবে। এতে কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়েস ২০১৪ সাল থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে বায়েস। এতে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

- Advertisement -

Read More

Recent