রবিবার - জুলাই ১৪ - ২০২৪

বিমানের টিকিট কেলঙ্কারিতে আরও একজনকে গ্রেপ্তার

জালিয়াতির মাধ্যমে ৫ লাখ ডলারের বেশি মূল্যের বিমানের কিটিক বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট আরও এক সন্দেভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পিল রিজিয়নাল পুলিশ জানিয়েছে, এই দুই সন্দেহভাজন ইউরোপের একটি শীর্ষস্থানীয় এয়ারলাইনের বুকিং পোর্টালের কাছে নিজেদেরকে যুক্তরাজ্যভিত্তিক ট্রাভেল এজেন্সির প্রতিনিধি হিসেবে নিজেদের পরিচয় দিয়েছিলেন।

- Advertisement -

সন্দেহভাজনরা এরপর বৈধ টিকিট গ্রাহকদের কাছে বিক্রি করে অর্থ হাতিয়ে নেন। পুলিশ বলেছে, আড়াইশোর বেশি টিকিট জালিয়াতির মাধ্যমে ইস্যু ও বিক্রি করেন তারা। এই টিকিট কিনে যারা প্রতারিত হয়েছেন তাদের বেশিরভাগই ক্যালগেরির বাসিন্দা। ফ্লাইটগুলো ছিল প্রাথমিকভাবে আফ্রিকাগামী।

এ ঘটনার জড়িত থাকার সন্দেহ গত মাসে ৩২ বছর বয়সী আদেবোয়ালি আদিয়াতু নামে ভনের এক বাসিন্দাকে গ্রেপ্তার করে পুুলিশ। তার বিরুদ্ধে ৫ হাজার ডলারের বেশি জালিয়াতি, ষড়যন্ত্র ও অপরাধেল মাধ্যমে অর্জিত সম্পদ নিজের কাছে রাখার অভিযোগ আনা হয়েছে। দ্বিতীয় সন্দেহভাজন ৪৪ বছর বয়সী ব্র্যাম্পটনের বাসিন্দা জিবেমিসোলা আকিরিনাদের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করা হয়। শনিবার তাকে হেফাজতে নেওয়ার কথা ঘোষণা করে পুলিশ।

তার বিরুদ্ধে ৫ হাজার ডলারের বেশি দুই কাউন্ট জালিয়াত, কম্পিউটারের অবৈধ ব্যবহার এবং অপরাধের মাধ্যমে অর্জিত সম্পদ রাখার অভিযোগ আনা হয়েছে। আর কেউ এ ধরনের জালিয়াতির শিকার হয়ে থাকলে তাদেরকে তদন্তকারীদের সঙ্গে ৯০৫-৪৫৩-২১২১ নাম্বারে যোগাযোগের অনুরোধ জানিয়েছে পুলিশ।

- Advertisement -

Read More

Recent