রবিবার - জুলাই ১৪ - ২০২৪

সাইবার হামলার ব্যাপারে আরও তথ্য চায় ইন্ডিগোর ইউনিয়ন

ইন্ডিগো বুকস অ্যান্ড মিউজিক ইনকর্পোরেশনের ২০০ কর্মীর প্রতিনিধত্বকারী ইউনিয়ন সাম্প্রতিক সাইবার হামলা নিয়ে আরও তথ্য প্রকাশের দাবি করেছে

ইন্ডিগো বুকস অ্যান্ড মিউজিক ইনকর্পোরেশনের ২০০ কর্মীর প্রতিনিধত্বকারী ইউনিয়ন সাম্প্রতিক সাইবার হামলা নিয়ে আরও তথ্য প্রকাশের দাবি করেছে। সেই সঙ্গে সাইবার হামলার শিকার কর্মীদের জন্য আরও সহায়তাও চেয়েছে তারা।

ইউনাইটেড ফুড অ্যান্ড কমার্শিয়াল ওয়ার্কার্স ইন্টারন্যাশনাল ইউনিয়ন লোকাল ১০০৬এ শনিবার বলেছে, কানাডার সর্ববৃহৎ বুকস্টোরে ৮ ফেব্রুয়ারির সাইবার হামলা সংক্রান্ত যেসব তথ্য আসছে তা তাদেরকে উদ্বিগ্ন করে তুলছে।

- Advertisement -

ইন্ডিগোর সাবেক ও বর্তমান কর্মীরা এই সপ্তাহে জানতে পারেন যে, হামলায় তাদের মেডিকেল ও অভিবাসন সংক্রান্ত তথ্য খোয়া গেছে। টরন্টোভিত্তিক প্রতিষ্ঠানটি এর আগে জানিয়েছে, তাদের নাম, ইমেইল ঠিকানা, ফোন নাম্বার, জন্ম তারিখ, বাড়ির ঠিকানা, সোশ্যাল ইন্স্যুরেন্স নাম্বার এবং ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারও হস্তগত হয়েছে হামলাকারীদের।

ইন্ডিগো সাবেক ও বর্তমান কর্মীদের এই বলে সতর্ক করে দিয়েছে যে, তাদের তথ্য ডার্ক ওয়েবে চলে যেতে পারে। অবৈধ কার্যক্রমে ইন্টারনেটের এই অংশ্িট ব্যবহৃত হয়ে থাকে। তবে গ্রাহকদের তথ্য হামলাকারীদের হস্তগত হওয়া সংক্রান্ত কোনো প্রমাণ তারা পায়নি বলে জানিয়েছে ইন্ডিগো।

তবে ইন্ডিগোর কাছে পাঠানো ইউএফসিডব্লিউ এক চিঠিতে বলেছে, আরও কিছু উদ্বেগ রয়েছে যেগুলো সমাধান করা প্রয়োজন। কোম্পানির যোগাযোগ বেশ কিছু অমীমাংসীত প্রশ্নের জন্ম দিয়েছে। এগুলোর মধ্যে রয়েছে অননুমোদিত ক্ষতিগ্রস্ত ব্যক্তিগত তথ্যের ব্যাপারে কোম্পানি অবগত ছিল না কিনা সেটি।

গ্রেটার টরন্টো এরিয়ার চারটি স্টোরের প্রতিনিধিত্বকারী ইউনিয়নটি উপাত্ত সুরক্ষা ও কর্মীদের বাড়তি সহায়তার ব্যাপারে কী পদক্ষেপ নিয়েছে ইন্ডিগোর কাছে তাও জানতে চেয়েছে।

সাইবার হামলাকারীদের হাতে উপাত্ত চলে যাওয়ার বিষয়টি ফাস হওয়ার পর গত মাসে ইন্ডিগো কর্মীদের জন্য দুই বছরের জন্য ক্রেডিট মনিটরিংয়ের প্রস্তাব দিয়েছে। ইউনিয়ন ক্রেডিট মনিটরিং প্রস্তাবকে প্রশংসনীয় বলে মন্তব্য করেছে। তবে কর্মীদের সুরক্ষায় কোম্পাানি বাড়তি আর কী পদক্ষেপ নিচ্ছে সে ব্যাপারে আরও তথ্য দাবি করেছে তারা।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent