রবিবার - জুলাই ১৪ - ২০২৪

গ্লোবাল নিউজের নামে মানহানীর নোটিশ

আইনজীবী মার্ক পলি বলেন গ্লোবাল নিউজকে পূর্ণাঙ্গ ক্ষমা চাওয়ার দাবি জানাচ্ছি সেই সঙ্গে ডঙ্গের সম্পর্কে ভুয়া ক্ষতিকর দায়িত্বজ্ঞানহীন ও মানহানীকর বিবৃতি প্রত্যাহারের দাবিও জানাচ্ছি

গ্লোবাল নিউজ ও এর মূল প্রতিষ্ঠান কোরাস এন্টারটেইনমেন্টের নামে মানহানীর নোটিশ পাঠিয়েছেন হ্যান ডঙ্গের একজন আইনজীবী। দুই কানাডিয়ানকে মুক্তি দিতে বিলম্বের বিষয়ে টরন্টোর এমপি চীনের এক রাষ্ট্রদূতের সাঙ্গে কথা বলেছেন, গণমাধ্যমটি এমন খবর প্রকাশের পর এই নোটিশ পাঠানো হয়েছে।

আইনজীবী মার্ক পলি বলেন, গ্লোবাল নিউজকে পূর্ণাঙ্গ ক্ষমা চাওয়ার দাবি জানাচ্ছি। সেই সঙ্গে ডঙ্গের সম্পর্কে ভুয়া, ক্ষতিকর, দায়িত্বজ্ঞানহীন ও মানহানীকর বিবৃতি প্রত্যাহারের দাবিও জানাচ্ছি।

- Advertisement -

ডঙ্গ এখন ডন ভ্যালি নর্থের স্বতন্ত্র এমপি।

নাম প্রকাশ না করা এক নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে গ্লোবাল নিউজ গত সপ্তাহে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে ওই সূত্র অভিযোগ করেন, ডঙ্গ ২০২১ সালের ফেব্রুয়ারিতে চীনের এক রাষ্ট্রদূতকে বলেন মাইকেল কভরিগ ও মাইকেল স্পাভরকে মুক্তি দিলে তাতে ফেডারেল কনজার্ভেটিভরা লাভবান হবে।

মিডিয়া আউটলেটটি এই অভিযোগ প্রকাশ করে, যেখানে বলা হয়েছে চীনের হস্তক্ষেপে ২০১৯ সালের নির্বাচনে লিবারেল পার্টির প্রার্থী হওয়ার ক্ষেত্রে লাভবান হয়েছেন ডঙ্গ।

দ্য কানাডিয়ান প্রেস ডঙ্গের বিরুদ্ধে এই অভিযোগ নিরপেক্ষভাবে যাচাই করেনি। ডঙ্গও এ নিয়ে আদালতে কোনো দাবিনামা দাখিল করেননি।

গ্লোবাল নিউজ ও কোরাস এন্টারটেইনমেন্টের একজন মুখপাত্র বলেন, কোম্পানি মানহানীর নোটিশ পাওয়ায় এ ব্যাপারে তিনি বক্তব্য দিকে অপারগ। তবে গ্লোবাল নিউজ কঠোর সাংবাদিকতার নীতি ও চর্চা দ্বারা পরিচালিত হয়ে থাকে। সংবাদের ক্ষেত্রে জনস্বার্থ ও আইনী দায়িত্ববোধ সম্পর্কে আমরা খুবই মনোযোগী থাকি।

- Advertisement -

Read More

Recent