সোমবার - জুন ১৭ - ২০২৪

ক্রয়ক্ষমতার সংকটে কানাডা

কানাডা যে ক্রয়ক্ষমতার সংকটের মধ্যে রয়েছে তার সঙ্গে একমত পোষণ করেছেন ফেডারেল ফ্যামিলিজ চিলড্রেন অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্ট মন্ত্রী কারিনা গোল্ড

কানাডা যে ক্রয়ক্ষমতার সংকটের মধ্যে রয়েছে তার সঙ্গে একমত পোষণ করেছেন ফেডারেল ফ্যামিলিজ, চিলড্রেন অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্ট মন্ত্রী কারিনা গোল্ড। তবে এ নিয়ে প্রাদেশিক ও আঞ্চলিক সরকারের কাছ থেকে আরও বেশি কিছু প্রত্যাশা করেছেন তিনি।

কারিনা গোল্ড বলেন, অনেক পরিবার বিশেষ করে নি¤œ আয়ের পরিবারগুলো পরিবারের জন্য খাবারের সংস্থান করতে সত্যিই হিমশিম খাচ্ছে বলে আমি মনে করি। উচ্চ ভাড়া, খাবারের উচ্চ মূল্য তাদের জীবন-যাপনে বড় ধরনের প্রভাব ফেলছে। এমনকি মধ্যবিত্তরাও এটা টের পাচ্ছেন। সুতরাং, হ্যা, লোকজন কষ্টের মধ্যে রয়েছে।

- Advertisement -

গোল্ড বলেন, ডিজঅ্যাবিলিটি বেনিফিট ও আবাসন নীতির মতো নির্দিষ্ট কিছু ক্রয়ক্ষমতার বিষয় এলে সেগুলো প্রাদেশিক ও আঞ্চলিক সরকারের একযোগে সম্পাদন করা উচিত। আমি মনে করি, প্রদেশের অনেক কিছু করার আছে। ফেডারেল পর্যায়ে আমরা গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারি এবং আমি মনে করি আমরা নিয়েছি। আমাদের দেখঅ উচিত আমরা আর কী করতে পারি। তবে প্রদেশ ও অঞ্চলগুলোতে যাতে এ কাজে সহায়তা করে সেটা নিশ্চিত করাও গুরুত্বপূর্ণ। কারণ, আপনা আপনি কিছু হয় না। আমাদের এটা একসঙ্গে করতে হবে।

সামাজিক ও দাতব্য খাতে সহায়তার প্রসঙ্গ এলে সেক্ষেত্রে ফেডারেল সরকার একমাত্র পক্ষ নয় বলে মনে করেন গোল্ড। তিনি বলেন, আমি মনে করি আমরা অনেক পদক্ষেপ নিয়েছি। তবে তার অর্থ এই নয় যে, আর কি হতে পারে তা নিয়ে আমরা ভাবছি না। কারণ, আমি মনে করি এটা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু প্রাদেশিক পর্যায়ে ওইসব অংশীদারও দরকার, যারা এসব পরিবর্তন করছে।

- Advertisement -

Read More

Recent