শনিবার - মার্চ ২ - ২০২৪

মেয়র পদ প্রত্যাশী কাউন্সিলরদের ডেকেছেন ফোর্ড

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড আরও একবার টরন্টোর মেয়র নির্বাচনে নিজের ভূমিকা জানিয়ে দিলেন। অপরাধ দমনে যেসব প্রার্থীর মনোযোগ বেশি তারাই তার সমর্থন পাচ্ছে বলে মনে হচ্ছে। এ ছাড়া মেয়র হতে আগ্রহী স্থানীয় কাউন্সিলরদের তিনি ডেকেছেনও।

মেয়র পদে উপনির্বাচন থেকে নিজেকে সরিয়ে রাখবেন বলে এর আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন ডগ ফোর্ড। সেই সঙ্গে যেই নির্বাচিত হোক না কেন তার সঙ্গেই কাজ করবেন বলে জানিয়েছিলেন। তা সত্ত্বেও তিনি এটা পরিস্কার করে দিয়েছেন যে, কিছু প্রার্থী নির্বাচিত সেটা তিনি চান না।

- Advertisement -

শুক্রবার এক সংবাদ সম্মেলনে প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, আমাদের এমন কাউকে চায় যার অপরাধ দমনের অভিজ্ঞতা রয়েছে। আমি বিশ^াস করি, আমাদের তাকেই প্রয়োজন যার উল্লেখযোগ্য সংখ্যক কর্মী নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। টরন্টোতে আমাদের এমন কাউকে প্রয়োজন যিনি টরন্টোর সবকিছু জানেন। তারা ছোট যে ওয়ার্ডের প্রতিনিধিত্ব করছেণ কেবল সেটি নয়, সমগ্র টরন্টো।

ইটোবিকোকে এক মেয়াদে কাউন্সিলরের দায়িত্ব পালনের পর ২০১৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ডগ ফোর্ড নিজেও।

ফোর্ড আরও বলেন, নতুন মেয়র আর্থিক ব্যবস্থা সম্পর্কে দায়িত্বশীল হবেন বলে আমি আশাবাদী। তার ভাই রব ফোর্ডের পর আর্থিক ব্যবস্থাপনার ব্যাপারে দায়িত্ব আর কোনো মেয়র আসেনি বলেও দাবি করেন তিনি।

মেয়র পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের মধ্যে সাবেক পুলিশপ্রধান ও এক সময়কার প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ প্রার্থী মার্ক সন্ডারসের প্রতি ডগ ফোর্ড তাার সমর্থন জানিয়েছেন। সন্ডারসকে এর আগে অন্টারিও পুলিশের পুনর্উন্নয়নে উপদেষ্টা নিয়োগ করেছিলেন ফোর্ড। গত মার্চে এক ঘোষণায় ফোর্ড বলেন, টরন্টোবাসীদের মেয়র হিসেবে এমন কাউকে বেছে নেওয়া উচিত হবে না যিনি পুলিশের বাজেট কর্তন করতে চান। সেই প্রার্থীদের সমর্থন করুন, যারা পুলিশকে তহবিল দিতে চান। এর ফলে আমাদের সাবওয়ে ও সড়কগুলো আরও বেশি সংখ্যক পুলিশ কর্মকর্তা পাবে। কারণ, এত খারাপ এর আগে কখনো দেখা যায়নি।

উল্লেখ্য, টরন্টোর মেয়র পদে উপনির্বাচনে নিবন্ধনের সময় শুক্রবার শেষ হয়েছে। নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ জুন।

- Advertisement -

Read More

Recent