বুধবার - মে ২২ - ২০২৪

বিতর্কের আগে এগিয়ে চো

অলিভিয়া চো তার জনপ্রিয়তা অব্যাহত রেখেছেন

টরন্টো মেয়র নির্বাচনে অলিভিয়া চো তার জনপ্রিয়তা অব্যাহত রেখেছেন। আগামী মাসে নির্বাচনের আগে প্রার্থীদের নিয়ে বড় ধরনের বিতর্কের পূর্ব মুহূর্ত পর্যন্ত জনপ্রিয়তার এই ধারা ধরে রেখেছেন তিনি।

শনিবার ফোরাম রিসার্চের এক সমীক্ষা অনুযায়ী, মনস্থির করে ফেলা ভোটারদের ৩৬ শতাংশ ভোটার চোর প্রতি সমর্থন ব্যক্ত করেছেন। গত সপ্তাহের চেয়ে জনপ্রিয়তার এই হার ৩ শতাংশীয় পয়েন্ট বেশি। দুই দিনব্যাপী ওই সমীক্ষাটি করেছিল ফোরাম।

- Advertisement -

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফোরাম রিসার্চ বলেছে, টেলিফোনের মাধ্যমে ১ হাজার ২৯ জন ভোটারের ওপর সমীক্ষাটি চালানো হয়েছে। ১৮ বছরের বেশি বয়সী এসব ব্যক্তির মধ্যে ৭১ শতাংশ সেলফোনে এবং বাকি ২৯ শতাংশ ল্যান্ডফোনে প্রশ্নের উত্তর দেন।

৬ ও ৭ মে পরিচালিত ফোরামের সমীক্ষায় মার্ক সন্ডারস ও জশ ম্যাটলো সমসংখ্যক সমর্থন নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন। প্রত্যেকেই ১৪ শতাংশ করে সমর্থন পেয়েছিলেন। তবে সাম্প্রতিক সমীক্ষায় সন্ডারস এগিয়ে গেছেন। মার্ক সন্ডারসের প্রতি সমর্থন বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশ। অন্যদিকে জশ ম্যাটলো এবং মিটজি হান্টারের প্রতি সমর্থন জানিয়েছেন ১০ শতাংশ করে ভোটার। যৌথভাবে দুজনই তৃতীয় স্থানে রয়েছেন। তবে সমীক্ষায় অংশ নেওয়া প্রতি পাঁচজনের মধ্যে একজন এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেননি।

ফোরাম বলেছে, যাদের ওপর সমীক্ষাটি চালানো হয়েছে তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু হচ্ছে ক্রয়ক্ষমতা, জীবনযাত্রার ব্যয় ও মূল্যস্ফীতি। আগের সমীক্ষাতেও এগুলোই প্রধান ইস্যু ছিল।

শুক্র ও শনিবার লিয়াসন স্ট্র্যাটেজিস পরিচালিত দ্বিতীয় সমীক্ষায়ও প্রায় একই রকম ফলাফল দেখা যায়। মনস্থির করে ফেলা ভোটারদের মধ্যে ৩০ শতাংশ সমর্থন নিয়ে সবার চেয়ে এগিয়ে ছিলেন অলিভিয়া চো। ১৬ শতাংশ সমর্থন নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন সন্ডারস এবং ১৫ শতাংশ সমর্থন নিয়ে ম্যাটলো ছিলেন তৃতীয় স্থানে।

- Advertisement -

Read More

Recent