সোমবার - জুন ১৭ - ২০২৪

মেয়র পদে ইস্তফা দিচ্ছেন না ক্রম্বি

অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের লড়াইয়ে অবতীর্ণ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি

অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের লড়াইয়ে অবতীর্ণ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি। তবে মেয়র পদ থেকে সরে দাঁড়াচ্ছেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। মিসিসোগার দীর্ঘদিনের মেয়র সোমবার এই তথ্য জানান। প্রাদেশিক লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতার জন্য একটি এক্সপ্লোরেটরি কমিটিও গঠন করেছেন ক্রম্বি।

২০১৪ সাল থেকে মিসিসোগার মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ক্রম্বি। তার আগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি ফেডারেল লিবারেল পার্টির এমপি ছিলেন। সিপি২৪-এর সঙ্গে আলাপকালে তিনি প্রাদেমিক নেতৃত্বের জন্য প্রচারণার জন্য তিনি মেয়রের পদ ছাড়ছেন না। বরং তিনি সন্ধ্যায় এবং ছুটির দিকে প্রচারণার কাজে সময় দেবেন।

- Advertisement -

ক্রম্বি বলেন, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের জন্য আমি সেখানে থাকবো। মিসিসোগার মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার সময় হলে আমি সেটা করবো।

ক্রম্বি স্বীকার করেন যে, তিনি যদি জয়লাভ করেন এবং অন্টারিও লিবারেল পার্টির নেতা নির্বাচিত হন তাহলে তার নগরীর নতুন ধরনের শাসনের দিকে রূপান্তর প্রক্রিয়াটি নতুন মেয়রের জন্য ছেড়ে দেবেন। সেজন্য উপনির্বাচনও হতে পারে। আবার সিটি কাউন্সিলও পর্যায়ক্রমে এই দায়িত্ব বণ্টন করে দিতে পারে। আমি লোকজনের সঙ্গে কথা বলেছি এবং তারা আমাকে বলেছেন যে, আপনি যদি ব্যবধান আনতে পারেন এবং শক্তিশালী আর্থিক ব্যবস্থাপনার স্বাক্ষর রাখতে পারেন তাহলে আমরা আপনাকে সমর্থন করবো। সার্বিকভাবে অন্টারিওতে যযা ভেঙে পড়েছে সেগুলো মেরামতের দিকে জোর দিতে চান তিনি। আমাদের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে। আমাদের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষাদাতারা ভঙ্গুর।

মিসিসোগার জন্য নতুন স্বাধীনতা ঘোষণার কয়েকদিন পরই ক্রম্বির অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের দৌড়ে শামিল হওয়ার বিষয়টি সামনে এলো। গত সপ্তাহে ডগ ফোর্ড সরকার পিল রিজিয়ন বিলুপ্ত করে আগামী দুই বছরের মধ্যে সিঙ্গেল-য়িার ও কার্যকর মিসিসোগা, ব্র্যাম্পটন ও ক্যালেডন সিটি গড়ে তোলার ঘোষণা দিয়েছে। ২০২২ সালের অক্টোবর থেকে এই দাবিতে প্রচারণা চালিয়ে আসছিলেন ক্রম্বি।

উল্লেখ্য, ৭৭ শতাংমের বেশি ভোট পেয়ে ২০২২ সালের অক্টোবরে টানা তৃতীয় দেয়াদের জন্য মিসিসোগার মেয়র নির্বাচিত হন ক্রম্বি।

- Advertisement -

Read More

Recent