সোমবার - জুন ১৭ - ২০২৪

বনি ক্রম্বির লিবারেল নেতৃত্ব প্রত্যাশা মিসিসোগাবাসীর মুখে চপেটাঘাত: ফোর্ড

বনি ক্রম্বির লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় সামিল হওয়া মিসিসোগাবাসীর মুখে চপেটাঘাত বলে মন্তব্য করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড

বনি ক্রম্বির লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় সামিল হওয়া মিসিসোগাবাসীর মুখে চপেটাঘাত বলে মন্তব্য করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। লন্ডনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার প্রথম প্রতিক্রিয়া হচ্ছে, আপনাদের বুঝতে এত সময় লাগলো কী কারণে? পাঁচ বছর ধরেই তিনি প্রচারণা চালাচ্ছেন।

একটি এক্সপ্লোরেটরি কমিটি গঠনের কথা ঘোষণা করেছেন ক্রম্বি। একজন রাজনীতিকের জন্য এটা পরবর্তী যৌক্তিক পদক্ষেপ। মে মাসের গোড়ার দিকে অটোয়ায় অনুষ্ঠিত লিবারেলদের জাতীয় সম্মেলনে তিনি উচ্চ পর্যায়ের রাজনীতিকদের সঙ্গে যোগাযোগ করেন।

- Advertisement -

নিজেকে মধ্যপন্থী পরিচয় দিয়ে মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মিসিসোগার মেয়র। তিনি তার নেতৃত্বের প্রচারণায় অন্টারিওর ভঙ্গুরতা সমাধানের ওপর গুরুত্ব দিতে চান। ক্রম্বি বলেন, আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভঙ্গুর। আমাদের শিক্ষা ব্যবস্থা, আমাদের শিক্ষকরা ভঙ্গুর। অন্টারিও লিবারেল নেতৃত্বের প্রচারণায় নামার প্রস্তুতি নিলেও আমি মেয়র পদ থেকে সরে যাচ্ছি না। আমি সন্ধ্যায় ও ছুটির দিনে প্রচারণা চালাতে চাই।

ফোর্ড এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় বলেন, একই সঙ্গে দুই দিকে পা দিয়ে রাখতে পারেন না। আমরা মিসিসোগা ও পিল ইতিহাসের সবচেয়ে বড় পরিবর্তন আনতে যাচ্ছি এবং এটা বনি ক্রম্বির রাজনৈতিক এজেন্ডা। আমার মতে, এখানকার বাসিন্দাদের মুখে এটা সত্যিকারের চপেটাঘাত। আমার মতে, মিসিসোগায়া নতুন মেয়র প্রয়োজন। এটাই আমার মত।

ফোর্ড সরকার গত সপ্তাহে পিল রিজিয়ন বিলুপ্ত করে আগামী দুই বছরের মধ্যে মিসিসোগা, ব্র্যাম্পটন ও ক্যালেডনকে সিঙ্গেল-টিয়ার নগরী হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছে। ২০২২ সালের অক্টোবর থেকে ক্রম্বি এর পক্ষে প্রচারণা চালিয়ে আসছেন। তার পূর্বসূরী হ্যাজেল ম্যাকক্যালিয়নও দীর্ঘদিন ধরে এর পক্ষে কথা বলে আসছিলেন।

ক্রম্বি যদি অন্টারিও লিবারেল পার্টির পরবর্তী নেতা নির্বাচিত হন অথবা প্রচারণাকালে তাকে যদি পদত্যাগ করতেক হয় তাহলে নগরীর এই রূপান্তর প্রক্রিয়াটি হবে নতুন মেয়রের অধীনে। এর আগে ক্রম্বি প্রোগ্রেসিভ কনজার্টেভ সরকারের সিদ্ধান্তের সমালোচনা করা থেকে নিবৃত হননি। গত কয়েক মাস ধরে তিনি মিনিস্ট্রিয়াল জোনিং আদেশের বিরুদ্ধে কথা বলে আসছেন।

বুধবার এক বিবৃতিতে ক্রম্বি বলেন, প্রিমিয়ার ফোর্ডের বিষয়টি আমাকের খোলাসা করতে দিনি। মেয়র হিসেবে আমার রেকর্ডই এর পক্ষে কথা বলবে। দিনের পর দিন মিসিসোগার বাসিন্দাদের আমি সবার আগে স্থান দিয়ে এসেছি। আমাদের নগরীর আর্থিক ব্যবস্থাপনা আমি দায়িত্বের সঙ্গে সামলেছি। সেই সঙ্গে অর্থনৈতিক প্রবৃদ্ধিকে এগিয়ে নিয়েছি এবং আবাসন নির্মাণ করেছি, যাতে সব বাসিন্দা উপকৃত হন।

- Advertisement -

Read More

Recent