সোমবার - জুন ১৭ - ২০২৪

তোপের মুখে গ্রেটার সাস্কাটুন ক্যাথলিক স্কুলস

গ্রেটার সাস্কাটুন ক্যাথলিক স্কুলসের অভ্যন্তরীণ এক বার্তায় ফিল্ড ট্রিপে নিউট্রিয়েন চিলড্রেনস ফেস্টিভ্যালে যাওয়া ক্লাসকে রেইনবো টেন্ট থেকে দূরে থাকতে বলা হয়েছে যা নিয়ে বৃহস্পতিবার বিতর্কের সৃষ্টি হয়

গ্রেটার সাস্কাটুন ক্যাথলিক স্কুলসের অভ্যন্তরীণ এক বার্তায় ফিল্ড ট্রিপে নিউট্রিয়েন চিলড্রেন’স ফেস্টিভ্যালে যাওয়া ক্লাসকে রেইনবো টেন্ট থেকে দূরে থাকতে বলা হয়েছে, যা নিয়ে বৃহস্পতিবার বিতর্কের সৃষ্টি হয়। এর ফলে বিবৃতিতে দিতে বাধ্য হয় স্কুল বিভাগ।

শিক্ষা বিষয়ক পরিচালক ফ্রাসোয়াঁ রিভার্ড লিখেছেন, মানবিক মানুষ ও আন্তঃব্যক্তিক সম্পর্ক উন্নয়ন পারিবারিক বিষয়। শিশুদের প্রথম শিক্ষক হিসেবে আমরা বাবা-মা ও কেয়ারগিভারদের সম্মান জানাই।

- Advertisement -

যেসব পরিবার তাদের সন্তানদের ক্যাথলিক স্কুলে পাঠায় তাদের সবারই এই প্রত্যাশা থাকে যে, সন্তানরা এমন শিক্ষা পাবে যা ক্যাথলিক শিষক্ষার সঙ্গে সংশ্লিষ্ট এবং সেটা হবে বয়স অনুপাতে। তাই সন্তানদের উৎসবের এই ধরনের কর্মসূচিতে যোগ দিতে দেবেন কিনা সে সিদ্ধান্ত গ্রহণের জন্য সবচেয়ে ভালো অবস্থানে রয়েছেন বাবা-মা ও কেয়ারগিভাররা।

রিভার্ড বলেন, এই বার্তাকে ঘৃণা বা বিভক্তি হিসেবে দেখা উচিত হবে না। এর ফলে যে আঘাত সংশ্লিষ্টরা পেয়েছেন সেটা স্বীকার করে নিয়ে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

তিনি বলেন, স্কুল বিভাগ হিসেবে আমরা ২এসএলজিবিটিকিউ কমিউনিটির সদস্যদের স্বাগত জানানো অব্যাহত রাখবো। প্রত্যেক পরিবারকে আমরা যাতে তাদের চাহিদা অনুযায়ী সেবা দিতে পারি সেজন্য সত্যিকারের সংলাপের ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সব শিক্ষার্থীর মধ্যে ইতিবাচক সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করছি আমরা। শিক্ষাদাতা হিসেবে এটা কেবল আমাদের দায়িত্বই নয়, ক্যাথলিক হিসেবে এটা আমাদের দাবিও।

- Advertisement -

Read More

Recent