বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

টরন্টোর মেয়র নির্বাচনে আগ্রহ তৈরি হচ্ছে

বিতর্কে অংশ না নেওয়া মার্ক সন্ডারসের প্রতি সমর্থন ১২ থেকে ১০ শতাংশে নেমে এসেছে

টরন্টোর মেয়র নির্বাচনের বাকি আছে মাত্র পাঁচ সপ্তাহ। এ অবস্থায় প্রতিদ্বন্দ্বিতা নিয়ে কিছুটা হলেও আগ্রহ তৈরি হয়েছে। এ কারণেই আরও আগ্রহ তৈরি হচ্ছে।

সোমবার ছিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের অংশগ্রহণে প্রথম কোনো বড় বিতর্ক অনুষ্ঠান। শীর্ষ ছয় প্রার্থীর মধ্যে পাঁচজন বিতর্কে অংশ নেন। নির্বাচনে এগিয়ে থাকা অলিভিয়া চাউ প্রশ্নবাণে জর্জরিত হন এদিন। তবে বেশিরভাগ প্রশ্নেরই তার ঢঙে উত্তর দেন তিনি।

- Advertisement -

বিতর্কের পর পরিচালিত প্রথম সমীক্ষায়ও তিনি ভালো অবস্থানে রয়েছেন। তবে আনা বাইলাও কিছুটা ঘুরে দাঁড়িয়েছেন। সর্বশেষ সমীক্ষায় মনস্থির করা ২১ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছেন তিনি। চাউ পেয়েছেন মনস্থির করা ৩০ শতাংশ ভোটারের সমর্থন।

মেইনস্ট্রিটের আগের সমীক্ষার তুলনায় এই সমীক্ষায় ৯ শতাংশীয় পয়েন্ট বেশি ভোটারের সমর্থন ঘরে তুলেছেন বাইলাও।

বিতর্কে অংশ না নেওয়া মার্ক সন্ডারসের প্রতি সমর্থন ১২ থেকে ১০ শতাংশে নেমে এসেছে। ১৬ থেকে ১৭ মে পর্যন্ত মোট ১ হাজার ১২৫ জন ভোটারের ওপর সমীক্ষাটি চালানো হয়েছে। সমীক্ষা অনুযায়ী, তৃতীয় স্থানে থাকা জশ ম্যাটলোর প্রতি সমর্থন জানিয়েছেন টরন্টোর ১৪ শতাংশ ভোটার।

নির্বাচন ঘুরে উত্তাপ ছড়ানো শুরু হওয়ায় সক্রিয় হয়ে উঠেছে বেটিং প্ল্যাটফরমগুলো। বেটিং প্ল্যাটফরম ফ্যানডুয়েল স্পোর্টসবুক ৭০ শতাংশ সম্ভাবনা দেখিয়ে চাউয়ের পক্ষে বাজি ধরেছে। সন্ডারসের পক্ষে বাজি ৫:১, বাইলাওয়ের পক্ষে ৬:১, হান্টারের পক্ষে ১৩:১ এবং ব্র্যাডফোর্ডের পক্ষে ১৭:১।

ফ্যানডুয়েুল বলেছে, এখন পর্যন্ত নির্বাচন নিয়ে তারা ভালো আগ্রহ দেখতে পাচ্ছে।

- Advertisement -

Read More

Recent