রবিবার - জুলাই ১৪ - ২০২৪

ফোরাম রিসার্চের সমীক্ষাতেও এগিয়ে অলিভিয়া চাউ

ফোরাম রিসার্চের নতুন সমীক্ষায় মনস্থির করে ফেলা ভোটারদের ৩৪ শতাংশের সমর্থন নিয়ে সবার এগিয়ে আছেন চাউ

টরন্টোর মেয়র পদে উপনির্বাচনের বাকি আছে এক মাসের মতো। নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীরা যখন আরও বিতর্কের প্রস্তুতি নিচ্ছেন তখন অলিভিয়া চাউ তার আধিপত্য ধরে রেখেছেন।

ফোরাম রিসার্চের নতুন সমীক্ষায় মনস্থির করে ফেলা ভোটারদের ৩৪ শতাংশের সমর্থন নিয়ে সবার এগিয়ে আছেন চাউ। ১২ শতাংশ সমর্থন নিয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন মার্ক সন্ডারস ও জশ ম্যাটলো। ভালো অবস্থানে থাকলেও চাউয়ের সমর্থন আগের ফোরাম রিসার্চের সপ্তাহের সমীক্ষার তুলনায় ২ শতাংশীয় পয়েন্ট কমেছে। সন্ডারস আগের সমীক্ষায় দ্বিতীয় অবস্থানে থাকলেও নতুন সমীক্ষায় তার সমর্থন কমেছে ৬ শতাংশীয় পয়েন্ট।

- Advertisement -

সমীক্ষায় ১০ শতাংশ সমর্থন নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন মিটজি হান্টার। আগের সপ্তাহেও একই অবস্থানে ছিলেন তিনি। শীর্ষে ছয়ের মধ্যে থাকা আনা বাইলাওকে ভোট দেবেন বলে জানিয়েছেন ৯ শতাংশ এবং ব্র্যাড ব্র্যাডফোর্ডকে ৭ শতাংশ ভোটার।

সমীক্ষায় অংশ নেওয়া প্রতি পাঁচজনের মধ্যে একজন এখন পর্যন্ত কাকে ভোট দেবেন সে সিদ্ধান্ত নেননি। ফোরাম রিসার্চের প্রেসিডেন্ট ড. লরনে বজিনফ বলেন, চাউ অন্যদের ধরাছোঁয়ার বাইরে রয়েছেন। অন্য প্রার্থীরা ভোটারদের সঙ্গে এখনো শক্তিশালী যোগাযোগ গড়ে তুলতে পারেননি।

সাম্প্রতিক সময়ে অন্যান্য সমীক্ষার সঙ্গে ফোরাম রিসার্চের সমীক্ষার মিল পাওয়া গেছে। ওইসব সমীক্ষাতেও চাউ অন্যদের তুলনায় অনেক বেশি এগিয়ে আছেন। তবে অন্য প্রার্থীদের সমর্থনে কম-বেশি রয়েছে।

ফোরাম রিসার্চের সাম্প্রতিক সমীক্ষা অনুযায়ী, মেয়র পদে উপনির্বাচনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু হিসেবে সামনে এসেছে বাড়ির ক্রয়ক্ষমতা, জীবনযাত্রার ব্যয় ও মূল্যস্ফীতি।

এ সপ্তাহে বিতর্ক অনুষ্ঠিত হওয়ার আগে নতুন সমীক্ষার ফলাফল সামনে আনা হলো। আগামী ২৬ জুন টরন্টোর মেয়র নির্বাচনে ভোট গ্রহণের দিন ধার্য রয়েছে।

দৈবচয়নভিত্তিতে এক হাজার জনের সঙ্গে টেলিফোনে কথোপকথনের ভিত্তিতে ১৯ মে সমীক্ষাটি চালানো হয়। সমীক্ষায় অংশগ্রহণকারীদের বয়স ১৮ বছরের বেশি। তাদের ৭০ শতাংশের সঙ্গে সেলফোনে এবং ৩০ শতাংশের সঙ্গে ল্যান্ডলাইনে কথা বলা হয়।

- Advertisement -

Read More

Recent