বুধবার - মে ২২ - ২০২৪

১০০ এর বেশি পদ ছাঁটছে পিল ক্যাথলিক স্কুল বোর্ড

ডাফেরিন পিল ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড নতুন মিক্ষাবর্ষে ১০০ এর বেশি কর্মীর পদ ছেঁটে ফেলবে এর মধ্যে রয়েছে বেশ কিছু সেক্রেটারিয়েট স্টাফ

ডাফেরিন-পিল ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড নতুন মিক্ষাবর্ষে ১০০ এর বেশি কর্মীর পদ ছেঁটে ফেলবে। এর মধ্যে রয়েছে বেশ কিছু সেক্রেটারিয়েট স্টাফ। মঙ্গলবার এমনটাই জানিয়েছে স্কুল বোর্ড।

এক বিবৃতিতে বোর্ডের মুখপাত্র ব্রুস ই. ক্যাম্পবেল বলেন, সেক্রেটারিটে পদগুলো স্কুলে ভর্তির সঙ্গে সম্পর্কিত, যা বছরের পর বছর কমছে। আগামী বছর ভর্তি ১ দশমিক ৩ শতাংশ কমবে বলে ধারণা করা হচ্ছে, যা কর্মী কমাতে বাধ্য করছে।

- Advertisement -

তিনি বলেন, কর্মী কমানোর বড় কারণ প্রাদেশিক সরকারের কোভিড-১৯ লার্নিং রিকভারি ফান্ডিং বন্ধ করে দেওয়া। বেশ কিছু ইউনিয়ন ও অ্যাসোসিয়েশনের ওপর ছাঁটাইয়ের প্রভাব পড়বে। তবে জ্যেষ্ঠতার ভিত্তিতে ছাঁটাই করা হবে।

সিউপিই২০২৬ ইউনিয়ন প্রতিনিধিত্ব করে থাকে ক্লারিক্যাল, সেক্রেটারিয়াল ও কারিগরি কর্মীদের। ইউনিয়নের প্রেসিডেন্ট লিসা মে ভর্তি কমে যাওয়ায় ও প্রদেশের কাছ থেকে তহবিল হ্রাস পাওয়ায় কর্মী ছাঁটাইকে বড় আঘাত বলে মন্তব্য করেন। তিনি বলেন, ছাঁটাই করা হবে। কিছু কর্মী নিচু স্তরের চাকরিতে থেকে যেতে পারেন অথবা অন্য স্কুলে যেতে পারেনে। এটা নির্ভর করছে তাদের জ্যেষ্ঠতার ওপর। আমরা মাত্রই খবরটি জেনেছি। আমাদের বেশি কিছু করার নেই।

তহবিল কমানোর ফলে অন্টারিওজুড়ে বিভিন্ন স্কুলে কর্মী ছাঁটাই হতে পারে। টরন্টো স্কুল বোর্ড গত মার্চে এই সতর্কবাণী উচ্চারণ করেছিল।

কর্মকর্তারা বলছেন, মন্ত্রণালয় থেকে আমাদের পর্যাপ্ত, স্থিতিশীল ও নির্ভরযোগ্য তহবিল প্রয়োজন, যাতে করে শিক্ষার্থীদের সাফল্যের জন্য প্রয়োজনীয় প্রোগ্রাম ও সেবা দেওয়া যায়।

- Advertisement -

Read More

Recent