বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

পিল রিজিয়ন বিলুপ্তির বিল পাস

হ্যাজেল ম্যাকক্যালিয়ন আইন প্রথম প্রস্তাব করা হয় ১৮ মে এবং জনগণের সঙ্গে পরামর্শ বাদ দিতে এটিকে ফার্ষ্ট ট্র্যাকভুক্ত করা হয়

২০২৫ সালের মধ্যে পিল রিজিয়ন বিলুপ্তির প্রস্তাবসম্বলিত বিল পাস করেছে অন্টারিও সরকার। বিল ১১২ বা হ্যাজেল ম্যাকক্যালিয়ন অ্যাক্ট নামে আইনটি মঙ্গলবার বিকালে কুইন’স পার্কে পাস হয়। রয়্যাল সম্মতি পাওয়ার পর এটি আইনে পরিণত হবে।

হ্যাজেল ম্যাকক্যালিয়ন আইন প্রথম প্রস্তাব করা হয় ১৮ মে এবং জনগণের সঙ্গে পরামর্শ বাদ দিতে এটিকে ফার্ষ্ট ট্র্যাকভুক্ত করা হয়। এই আইনের ফলে মিসিসোগা, ব্র্যাম্পটন ও ক্যালেডন সিঙ্গেল-টিয়ার নগরীতে পরিণত হবে, যা আঞ্চলিক শাসন থেকে স্বাধীন থাকবে।

- Advertisement -

আর্থিক, শাসন ও অভিন্ন মৌলিক সেবাগুলো নিয়ে কাজ করার জন্য পাঁচ সদস্যের একটি ট্রানজিশন বোর্ড গঠন করা হবে। তবে কবে নাগাদ এই বোর্ড গঠিত হবে সে সংক্রান্ত কোনো সময়সীমা জানায়নি সরকার। এ ছাড়া তিনটি মিউনিসিপালিটিরই আর্থিক বিষয়গুলো দেখাশোনা করবে এই বোর্ড। যদিও নগরীর সিদ্ধান্ত গ্রহণে তাদেকে হস্তক্ষেপের কবতখানি ক্ষমতা দেওয়া হবে সেটা এখনো পরিস্কার নয়। আগামী গ্রীষ্ম বা হেমন্তে বোর্ডের সুপারিশগুলো পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। আর পিল রিজিয়নের বিলুপ্তি ঘটবে ২০২৫ সালের ১ জানুয়ারি।

- Advertisement -

Read More

Recent