শনিবার - মার্চ ২ - ২০২৪

নিজের অনুভূতি জানালেন কাইল ডুবাস

গত মাসে টরন্টো ম্যাপল লিফস ছাড়াটা কাইল ডুবাসের জন্য এমন এক অভিজ্ঞতা যা আগে কখনো তার ক্ষেত্রে ঘটেনি বলে মন্তব্য করেছেন তিনি

পাঁচ মৌসুম দলের মহাব্যবস্থাপকের দায়িত্ব পালনের পর গত মাসে টরন্টো ম্যাপল লিফস ছাড়াটা কাইল ডুবাসের জন্য এমন এক অভিজ্ঞতা, যা আগে কখনো তার ক্ষেত্রে ঘটেনি বলে মন্তব্য করেছেন তিনি। বুধবার ব্রক ইউনিভার্সিটির সমাবর্তনে তিনি বলেন, এর আগে কখনোই আমি চাকরিচ্যুত হইনি। চাকরিচ্যুতির ঘটনা আমার জীবনে এটাই প্রথম। আশা করি এটাই শেষ। তবে এটাই জীবন এবং এটা এভাবেই চলে।

টরন্টো ম্যাপল লিফস থেকে বরখাস্ত হওয়ার পর থেকে পিটসবার্গ পেঙ্গুইনের হকি ফেডারেশনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, আমি সম্মানিত বোধ করলেও অনাহূতের মতোও মনে হচ্ছে নিজেকে। ৯ মে টরন্টো ম্যাপল লিফস থেকে আমাকে বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়ার পর টরন্টোতে আমার শেষ দিনগুলো ও পিটসবার্গে শুরুর দিনগুলোর মধ্যকার কথা বলতে আজ এখানে এসেছি এবং সেগুলো আপনাদের জানাতে চাই।

- Advertisement -

২০০৭ সালে ব্রকের স্পোর্টস ম্যানেজমেন্ট প্রোগ্রামের গ্র্যাজুয়েট হন ডুবাস। তিনি বলেন, বিশ^বিদ্যালয়ের প্রথম বছরে আমার নিজের শহর ওএইচএল টিম দ্য সল্ট এসটিই. মেরি গ্রেহাউন্ডসে স্কাউটিংয়ের দায়িত্ব পাই। সেটা ছিল ২০০৪ সালে। এই মৌসুমের আগে সর্বশেষ মৌসুমে ম্যাপল লিফস ফার্স্ট-রাউন্ড প্লে অফ সিরিজে জয় পায়। গ্রেড ৭ এর ছাত্র থাকার সময় থেকেই আমি গ্রেহাউন্ডসের সঙ্গে কাজ করি। প্রত্যেক গ্রীষ্মে আমি ব্রক ছেড়ে অফিসে চলে যেতাম কাজ করতে। সেটা ছিল উচ্চ বেতনের চাকরি।

যদিও স্কাউটিংয়ের চাকরিতে বেতন খুব একটা ছিল না। আমি যদি সেটা চালিয়ে যেতে চাই তাহলে আমাকে লোকসান করতে হবে। তার বন্ধু ও পরিবারের সদস্যরা বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলতে চেয়েছেন। কিন্তু তার গ্র্যান্ডফাদার ওয়াল্টার তাকে ভিন্ন ধরনের পরামর্শ দেন।

তিনি বলেন, প্রত্যেকেই কেবল খরচের দিকটাই দেখছে। তুমি এটাকে বাজি হিসেবে দেখ।

এরপর থেকে যেটাকে তিনি ভালোবাসেন সেটার খরচ নিয়ে কখনোই প্রশ্ন করেননি ডুবাস। ওই উপদেশটাই আজ আমাকে এই জায়গায় দাঁড় করিয়ে দিয়েছে।

- Advertisement -

Read More

Recent