রবিবার - জুলাই ১৪ - ২০২৪

আনুষ্ঠানিক প্রচারে বনি ক্রম্বি

আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি

অন্টারিও লিবারেল পার্টির পরবর্তী নেতা হওয়ার প্রতিযোগিতায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি। বুধবার এক বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন তিনি।

বিকাল ৫টার কিছু পরে মিসিসোগা থেকে ক্রম্বি বলেন, ২০২৬ সালে অনুষ্ঠেয় পরবর্তী প্রাদেশিক নির্বাচনে ডগ ফোর্ডকে হারানোর মতো প্রয়োজনীয় অভিজ্ঞতা ও শক্তি আমার রয়েছে।

- Advertisement -

এক্সপেলারেটরি কমিটি গঠনের এক মাসেরও কম সময় এবং প্রার্থী হিসেবে নিজের নাম নিবন্ধনের পরদিনই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করলেন মিসিসোগার মেয়র। ক্রম্বি বলেন, আজ পর্যন্ত আমি প্রদেশজুড়ে বহু লিবারেলের সঙ্গে আলোচনা করেছি। তারা বলেছেন, তারাএমন নেতা চান যিনি উঠে দাঁড়াবেন এবং অন্টারিওবাসীর জন্য লড়াই করবেন। তারা আমাকে যেটাা বলেছেন, তা হলো তারা বড় পার্টিতে ফিরে যেতে চান, যে পার্টি তাদের সাফল্য এনে দিয়েছে।

গত প্রাদেশিক নির্বাচনে অন্টারিও লিবারেল পার্টি মাত্র আটটি আসনে জয়লাভ করে এবং টানা দ্বিতীয় বছরের মতো আনুষ্ঠানিক বিরোধীদলের মর্যাদা অর্জনে ব্যর্থ হয়। সাবেক দলীয়প্রধান স্টিভেন ডেল ডুকার পদত্যাগের পর থেকে নেতৃত্বশূন্য অবস্থায় আছে অন্টারিও লিবারেল পার্টি। ২০২২ সালের নির্বাচনের পর পদত্যাগ করেন ডেল ডুকা।

ক্রম্বি তার বক্তৃতায় স্বাস্থ্যসেবা, শিক্ষা ও পরিবেশ ইস্যুতে ডগ ফোর্ডের প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকারের সমালোচনা করেন। তিনি বলেন, আমাদের স্বাস্থ্যসেবা সংকটে। আমাদের শিক্ষা ব্যবস্থা পরিবর্তন করা হচ্ছে। আমাদের পরিবেশ ভঙ্গুর। অন্টারিওতে জীবনযাত্রা ক্রমেই ব্যয়বহুল হয়ে পড়ছে। ডগ ফোর্ড ও কনজার্ভেটিভ পার্টির কাছে এর উত্তর কী? বেসরকারি স্বাস্থ্যসেবা। আরও বেশি অনলাইন শিক্ষা। তাদের অনুগতদের আরও বেশি ধনী হতে সহায়তা করা। অন্টারিওবাসী হিসেবে নিশ্চয় আপনারা এটা চান না। এবং এই অন্টারিও আমিও চাই না।

উন্নয়নের জন্য অন্টারিও প্লেস ও গ্রিনবেল্টের আংশিক উন্মুক্ত করে দেওয়ার ব্যাপারে ডগ ফোর্ডের সরকারের সিদ্ধান্তেরও সমালোচনা করেন ক্রম্বি। তিনি বলেন, গ্রামীণ জরুরি কক্ষগুলো যখন বন্ধ হয়ে যাচ্ছে তখন এটা নিছকই ভুল সিদ্ধান্ত। কনজার্ভেটিভরা স্বাস্থ্যসেবাকর্মী, নার্স ও চিকিৎসকদের সঙ্গে যুদ্ধে নেমেছে। অথচা এই মানুষগুলোই আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে শক্তিশালী রাখছে। কনজার্ভেটিভরা শিক্ষাকর্মী, আদিবাসী ও মিউনিসিপালিটিগুলোর বিরুদ্ধেও যুদ্ধে অবতীর্ণ হয়েছে।

২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্তক্রম্বি লিবারেল পার্টির এমপি ছিলেন। ২০১৪ সাল থেকে তিনি মিসিসোগার মেয়রের দায়িত্ব পালন করছেন।

- Advertisement -

Read More

Recent