শনিবার - মার্চ ২ - ২০২৪

কানাডায় বসবাসরত ১৫ জন বাঙালি লেখকের বই

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টরন্টোর সাবেক পোয়েট লরিয়েট বিখ্যাত কবি আল মরিৎজ

কানাডার প্রথম চব্বিশ ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভি এবং সাপ্তাহিক বাংলামেইল পত্রিকার পক্ষ থেকে কানাডায় বসবাসরত ১৫ জন বাঙালি লেখকের এই বছরে প্রকাশিত নতুন গ্রন্থ নিয়ে ভিন্নধর্মী একটি আয়োজন করা হয় গতকাল।

সংবর্ধিত লেখকরা হলেন- জসিম মল্লিক, আকবর হোসেন, এলিনা মিতা, অতনু দাশ গুপ্ত, বাদল ঘোষ, দেবাঞ্জনা মুখার্জি ভৌমিক, জাকারিয়া মুহাম্মদ ময়ীন উদ্দিন, মামুনুর রশিদ, ননীগোপাল দেবনাথ, রোকসানা পারভীন শিমুল, শহীদ খন্দকার, সূচনা দাশ, সুপর্ণা মজুমদার, স্বপন বিশ্বাস এবং তাসমিনা খান। লেখকের বই মঞ্চে উপস্থাপন করেন গুণীশিল্পী জোয়াকিম ভিক্টর গোমেজ, রাজীব চন্দ্র, রণি মজুমদার, চয়ন দাস, নাসিমা আকতার মিতা, জান্নাতুল নাইম, করবী মৈত্র, অনুপ সেনগুপ্ত, ফ্লোরা নাসরিন ইভা, আবু সাঈদ নাঈম, ডি কস্তা লিনা এগ্নেস, রুমা মোদক, সুজিত কুসুম পাল, মনীষ পাল এবং রেশমা মজুমদার শম্পা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রদ্ধেয় জ্ঞানতাপস জ্যেষ্ঠজন, লেখক ড. দিলীপ চক্রবর্তী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টরন্টোর সাবেক পোয়েট লরিয়েট, বিখ্যাত কবি আল মরিৎজ।

- Advertisement -

বক্তব্য রাখেন এই আয়োজনের উদ্যোক্তা, বিশিষ্ট গবেষক ও লেখক সুব্রত কুমার দাস । এনআরবি টিভির সিইও ও বাংলামেইল সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু স্বাগত বক্তব্য রাখেন। এই আয়োজনকে সফল করতে পাশে ছিলেন কমিউনিটির প্রিয় মুখ ব্যারিস্টার ওমর আল হাসান জাহিদ।

নতুন গ্রন্থ উৎযাপন‘  অনুষ্ঠানটি মঞ্চে উপস্থাপন করেন লেখক ও বাচিকশিল্পী সামিনা চৌধুরী। অনুষ্ঠানে আল মরিৎজের কবিতা বাংলায় অনুবাদ করে পাঠ করেন লেখক ও সংস্কৃতিকর্মী মম কাজী। পুরো আয়োজনটি সরাসরি সম্প্রচার করে এনআরবি টিভি। সঞ্চালনায় ছিলেন আরেক প্রিয়মুখ মাহবুব ওসমানী। প্রযোজনায় ছিলেন রেজাউল হক।

- Advertisement -

Read More

Recent