রবিবার - জুলাই ১৪ - ২০২৪

আটকে থাকা বোরিং মেশিন সরাতে ব্যয় আড়াই কোটি ডলার

টরন্টোর ওয়েস্ট এন্ডের একটি সড়কের নিচে আটকা পড়া একটি বোরিং মেশিন অপসারণে করদাতাদের আড়াই কোটি ডলার খরচ হচ্ছে সিটি অব টরন্টোর এক নথিতে এমনটাই জানা গেছে

টরন্টোর ওয়েস্ট এন্ডের একটি সড়কের নিচে আটকা পড়া একটি বোরিং মেশিন অপসারণে করদাতাদের আড়াই কোটি ডলার খরচ হচ্ছে। সিটি অব টরন্টোর এক নথিতে এমনটাই জানা গেছে।

ব্লুর স্ট্রিট ওয়েস্টের কাছে অল্ড মিল ড্রাইভের নিচে গত বছরের জুন মাস থেকে বোরিং মেশিনটি আটকে আছে। মেশিনটি প্রথম স্থাপন করা হয় ২০২২ সালের মার্চে। কিন্তু এক মাসেরও কম সময়ের মধ্যে বোরিং মেশিনটি ইস্পাতের টাইব্যাকে আটকে যায়।

- Advertisement -

৭২ লাখ ডলার খরচ করেও সেটি উদ্ধার করতে না পারায় ফ্রেবুয়ারিতে দেওয়া এক প্রতিবেদেনে সিটি অব টরন্টো বলেছে, ৯০ লাখ ডলা খরচে মার্চের শেষ নাগাদ মেশিনটি পুরোপুরি অপসারণ করা হবে। চার মাস পর খরচ বেড়ে হয় চারগুন। সিটি কর্তৃপক্ষ বলছে, এর পরিমাণ দাঁড়াতে পারে আড়াই কোটি ডলার এবং প্রকল্পটি শেষ হতে সময় লাগতে পারে আগস্ট পর্যন্ত।

সিটি অব টরন্টোর নির্মাণ সেবার নির্বাহী পরিচালক জুডি সি এক বিবৃতিতে এ ঘটনার জন্য বাসিন্দাদের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, ওল্ড মিলি ড্রাইভের নিচে মাইক্রো টানেলিং বোরিং মেশিনের ঘটনাটি নিয়ে স্থানীয় কমিউনিটির বিরক্তি ও উদ্বেগের বিষয়টি আমি জানি। বোরিং মেশিন কত দ্রুত ও নিরাপদে উদ্ধার করা যায় সিটি কর্মীরা সেই চেষ্টা করছেন। ওই এলাকার বাসিন্দাদের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি এবং ধৈর্য্য প্রদর্শনের জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সঙ্গে এটি উদ্ধারের কাজ আমরা চালিয়ে যাচ্ছি।

মেশিনটি উদ্ধারে বাকি যেসব কাজ করতে হবে তার মধ্যে রয়েছে একটি রিকভারি টানেলের কাজ সম্পন্ন করা, সাড়ে ১২ মিটারের বর্জ্য পাইপ স্থাপন করা এবং বোরিং মেশিনের মেরামত করা।

- Advertisement -

Read More

Recent