শনিবার - এপ্রিল ২০ - ২০২৪

প্যানকেক ব্রেকফাস্টে অংশ নিলেন ট্রুডো

ব্রেকফাস্টের উদ্বোধনী বক্তৃতায় ট্রুডো বলেন এখানে প্রিমিয়ার স্মিথের সঙ্গে থাকাটা দারুণ আপনার নেতৃত্বের জন্য ধন্যবাদ ড্যানিয়েলে

ইসমাইলি মুসলিম কমিউনিটি আয়োজিত স্ট্যামপিড প্যানকেক ব্রেকফাস্টে শনিবার অংশ নেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও আলবার্টার প্রিমিয়ার ড্যানিয়েলে স্মিথ। দুই নেতার মধ্যে তিক্ত সম্পর্ক থাকলেও একান্ত বৈঠকের আগে তাদেরকে করমর্দন করতে দেখা যায়। বৈঠকে তারা আলবার্টার দূষণ হ্রাস, ২০৩৫ সালের মধ্যে নেট-জিরো ইলেক্ট্রিসিটি গ্রিডের লক্ষমাত্রা অর্জন এবং ব্রিটিশ কলাম্বিয়ার বন্দরকর্মীদের চলমান ধর্মঘট নিয়ে কথা বলেন।

ব্রেকফাস্টের উদ্বোধনী বক্তৃতায় ট্রুডো বলেন, এখানে প্রিমিয়ার স্মিথের সঙ্গে থাকাটা দারুণ। আপনার নেতৃত্বের জন্য ধন্যবাদ, ড্যানিয়েলে।

- Advertisement -

দুজনকে কখনই কথা বলতে দেখা যায়নি। জবাবে স্মিথ বলেন, প্রিমিয়ারকে তার মন্তব্যের জন্য আমি ধন্যবাদ দিতে চাই।

রাজনীতির চেয়ে কানাডার ওপর ইসমাইলি সম্প্রদায় কী ধরনের প্রভাব রাখছে সেদিকেই বেশি মনোযোগ দেন তারা। ৫০ বছর আগে ব্যাপক পরিসরে এখানে আসতে থাকে তারা।

জাস্টিন ট্রুডো বলেন, তার বাবা পিয়েরে এলিয়ট ট্রুডোর কাজের জন্য ইসমাইলি সম্প্রদায়ের লোকেরা এখনো আমাকে কৃতজ্ঞতা জানান। এটা ঠিক যে আমার বাবা, আমি এবং কানাডা আপনাদের কাছে ঋনী। এটা কেবল দেশের প্রতি আপনাদের অবদানের জন্য নয়, আপনারা দারুন মানুষও। আমরা যখন শরনার্থীদের আশ্রয় দেই, তখন কেবল আমরা তাদেরকে সুযোগই দেই না।

স্মিথও উদারতার জন্য ইসমাইলি সম্প্রদায়ের প্রশংসা করেন। তিনি বলেন, স্ট্যাম্পিড ব্রেকফাস্টই আপনাদের উদারতার প্রমাণ এবং এর কোনো সীমা নেই।

কনজার্ভেটিভ পার্টির প্রধান পিয়েরে পয়লিয়েভরও অনুষ্ঠানে যোগ দেন এবং বক্ততৃা করেন। দিনের শেষ দিকে তিনি প্যানকেক ব্রেকফাস্ট এবং বারবিকিউ পার্টিতেও যোগ দেন।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent