রবিবার - জুলাই ১৪ - ২০২৪

মঞ্চে ফিরলেন লিয়াহ ডজ

নাটকটি লিখেছেন সাকসেশনের লেখক লুসি প্রেবল নির্দেশনা দিয়েছের টরন্টোর বিখ্যাত মঞ্চ নাটক শিল্পী মিচেল কুশম্যান

দুই তরুণ যখন ক্লিনিক্যাল ড্রাগ ট্রায়ালে অংশ নিতে রাজি হন তখন তাদের কল্পনাতেও ছিল না এরপর কী? ভালোবাসা। এভাবেই এগিয়েছে ‘দ্য ইফেক্ট’। টরন্টোর ইস্ট এন্ডে কোল মাইন থিয়েটারে ১৩ জুলাই প্রদর্শিত হয় নাটকটি।

নাটকটি লিখেছেন সাকসেশনের লেখক লুসি প্রেবল। নির্দেশনা দিয়েছের টরন্টোর বিখ্যাত মঞ্চ নাটক শিল্পী মিচেল কুশম্যান। এবং অভিনয় করেছেন ক্রেভের নিউ এডেন ও সিবিসির স্ট্রেসের জন্য বিশেষভাবে সমাদৃত টিভি তারকা লিয়াহ ডজ।

- Advertisement -

সিপি২৪কে তিনি বলেন, লুসির লেখার আমি ভক্ত। এই চরিত্রগুলো খুব গভীর থেকে লেখা হয়েছে। এ কারণেই সাকসেশন অন্যতম জনপ্রিয় টেলিভিশন শো। অভিনেতা হিসেবে আমাদের এ ধরনের গভীরতা প্রয়োজন।

দ্য ইফেক্ট নাটকটির কেন্দ্রে আছে ওষুধ শিল্প এবং যাদের ওপর এর প্রভাব রয়েছে তারা। সেইসব মানুষ যারা উদ্ভাবনের জন্য তাদের শরীর ও মন স্বেচ্ছায় দান করে থাকে। নাটকে কনি চরিদ্রটি বাইরে থেকেই ভালোভাবে বুঝতে পেরেছেন ডজ।

তিনি বলেন, এটা এতটাই ভালো যে আমি পুরোপপুরি এর মধ্যে ডুবে গিয়েছিলাম। আমরা দারুণভাবে শুরু করেছিলাম এবং দ্রুত এগিয়ে গিয়েছিলাম।

গত হেমন্তে ড্যানফোর্থ এভিনিউয়ে কোল মাইন থিয়েটারের আগের জায়গা আগুনে ক্ষতিগ্রস্ত হলে নাটকের মহড়া বিঘিœত হয়। এরপার কোম্পানিকে জায়গা বদলাতে হয়। ডজ বলেন, শুরুতে আমরা বাড়তি কিছু সুবিধা পেয়েছিলাম। গত বছর আমরা যেসব কাজ করেছিলাম মহড়ার সময় সেগুলো সহায়ক হিসেবে কাজে লেগেছে।

ডজের আগের কাজের বেশিরভাগই চলচ্চিত্রে। তিনি বলেন, তবে মঞ্চের মতো সরাসরি অভিনয়ের প্ল্যাটফরমও তিনি ভালোবাসেন। উভয় মাধ্যমেই তার অ্যাপ্রোচ প্রায় একই রকম।

- Advertisement -

Read More

Recent