শনিবার - মার্চ ২ - ২০২৪

ডাউনটাউন সদরদপ্তরের পানশালা বন্ধ করছে টিপিএস

টরন্টো পুলিশ সার্ভিসেস টিপিএস তাদের ডাউনটাউন সদরদপ্তরে নিবন্ধিত পানশালা বন্ধ করে দিচ্ছে একজন সুপারিন্টেন্ডেন্টের মাতাল অবস্থায় গাড়ি চালানোর সময় দুর্ঘটনার পর এ পদক্ষেপ নিচ্ছে তারা

টরন্টো পুলিশ সার্ভিসেস (টিপিএস) তাদের ডাউনটাউন সদরদপ্তরে নিবন্ধিত পানশালা বন্ধ করে দিচ্ছে। একজন সুপারিন্টেন্ডেন্টের মাতাল অবস্থায় গাড়ি চালানোর সময় দুর্ঘটনার পর এ পদক্ষেপ নিচ্ছে তারা। ৩০ বছরের বেশি সময় ধরে জ্যেষ্ঠ কর্মকর্তাদের সেবা দিয়ে আসছে এটি।

সব সাদা পোশাকের ও পোশাক পরিহিত জ্যেষ্ঠ কর্মকর্তাদের কাছে পাঠানো এক মেমোতো পানশালার লাইসেন্স নবায়ন না করার ব্যাপারে পুলিশপ্রধান মাইরেন ডেমকিউয়ের কার্যালরেয়র সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

টিপিএসের মুখপাত্র স্টেফানি সেয়ার এক ইমেইল বিবৃতিতে বলেছেন, এক্সিকিউটিভ অফিসার লাউঞ্জ কমিটির সঙ্গে পরামর্শক্রমে পুলিশপ্রধানের কার্যালয় এজিসিও-অনুমোদিত লাইসেন্স নবায়ন না করার বিষয়টি জ্যেষ্ঠ কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

টরন্টোর সাবেক মেয়র জন সিউয়েল বলেন, পুলিশ ভবনে কেন পানশালা থাকবে এটাই সবচেয়ে প্রথম প্রশ্ন। এটা পাগলামো। সরকারি সংস্থার সরকারি ভবনে পানশালা সত্যিই খুব অস্বাভাবিক।

সুপারিন্টেন্ডেন্ট রিয়াজ হোসেনের ড্রাঙ্ক ড্রাইভিং দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত এসেছে। যদিও পুলিশ বাহিনীর ঘটনাটির সঙ্গে এই সিদ্ধান্তকে সম্পর্কিত করতে রাজি নয়। রিয়াজ হোসেন এক সময় অভ্যন্তরীণ শৃঙ্খলা কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

গত এপ্রিলে ট্রাইব্যুনাল অ্যাডজুডিকেটর জানতে পারেন যে, টিপিএসে নিবন্ধিত ২০২১ ফোর্ড এজ মডেলের একটি গাড়ি নিয়ে হাইওয়ে ৪০১ দিয়ে পিকারিংয়ের দিকে যাচ্ছিলেন। লিভারপুল রোডের দিকে যাওয়ার সময় একই দিকে যাওয়া আরেকটি কারের সঙ্গে ধাক্কা লাগে।

একজন ওপিপি অফিসার এ সময় তাকে বেসামাল অবস্থায় দেখেন। সে সময় তিনি নিজের পায়ে প্রায় দাঁড়াতেই পারছিলেন না। পরে রোডসাইড স্ক্রিনিংয়ে হোসেনের প্রতি ১০০ মিলিটিার রক্তে ৯০ গ্রাম অ্যালকোহলের উপস্থিতি শনাক্ত হয়। রক্তে অ্যালকোহলের বৈধ মাত্রা প্রতি মিলিলিটারে ৮০ গ্রাম।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent