রবিবার - জুলাই ১৪ - ২০২৪

লিবারেলরা বৃহস্পতিবার প্রাদেশিক উপনির্বাচনে জয়লাভ করেছে

স্কারবোরো গিল্ডউডে বিজয়ী আন্দ্রেয়া হ্যাজেল

অন্টারিও লিবারেলরা বৃহস্পতিবার প্রাদেশিক উপনির্বাচনে জয়লাভ করেছে, একটি পূর্ববর্তী প্রগতিশীল রক্ষণশীল আসন ছিনিয়ে নেওয়া হয়েছে। দলটির এই মুহুর্তে কোনও নেতা নেই।

স্কারবোরো-গিল্ডউডে আন্দ্রেয়া হ্যাজেল এবং কানাটা-কার্লটনে কারেন ম্যাকক্রিমনের জয় লিবারেলদের আইনসভায় নয়টি আসনে নিয়ে এসেছে। এটি এখনও অফিসিয়াল পার্টি স্ট্যাটাসের জন্য বা তাদের সরকারী বিরোধী দল এনডিপির স্ট্রাইকিং দূরত্বের মধ্যে রাখার জন্য যথেষ্ট নয়, তবে দলটি ২০২৬ সালের সাধারণ নির্বাচনের আগে এই জয়গুলিকে গতি হিসাবে তৈরি করেছে।

- Advertisement -

স্কারবোরো-গিল্ডউড ১০ বছরের জন্য প্রাক্তন লিবারেল ক্যাবিনেট মন্ত্রী মিটজি হান্টার দ্বারা প্রতিনিধিত্ব করেছিলেন যতক্ষণ না তিনি মেয়রের উপনির্বাচনে অংশ নিতে মে মাসে পদত্যাগ করেন। তার উত্তরসূরি, হ্যাজেল, একজন কমিউনিটি অ্যাডভোকেট, ছোট ব্যবসার মালিক এবং স্কারবোরো বিজনেস অ্যাসোসিয়েশনের চেয়ার।

প্রগ্রেসিভ কনজারভেটিভরা স্থানীয় কাউন্সিলর গ্যারি ক্রফোর্ডকে প্রার্থী হিসাবে দৌড়েছিলেন, কিন্তু তিনি হ্যাজেলের চেয়ে ১০০০ এরও কম ভোট পেয়েছিলেন।

কানাটা-কার্লটনের অটোয়া-এলাকায়, কারেন ম্যাকক্রিমন – রাইডিংয়ের জন্য প্রাক্তন লিবারেল এমপি – প্রগতিশীল রক্ষণশীল প্রার্থী শন ওয়েবস্টারের চেয়ে লিবারেলদের জন্য ৬৫১ ভোটে জিতেছেন৷

- Advertisement -

Read More

Recent