রবিবার - জুলাই ১৪ - ২০২৪

কুকুর চুরির ঘটনা বাড়ছে

স্টিভ নামের আট মাস বয়সী আমেরিকান বুলডগটিকে এই সপ্তাহে ইয়ং ডুন্ডাস স্কোয়ারে দেখা গেছে বলে জানা গেছে যা তার মালিক টরন্টোর লোক জোনাথন ডেমারালকে কুকুরটিকে নিরাপদে বাড়িতে নিয়ে আসার জন্য কিছুটা আশা দিয়েছে

টরন্টোতে কুকুর চুরির ঘটনা দ্রুতহারে বাড়ছে। এই বিষটি নিয়ে সবাই উদ্বিগ্ন।গত মাসের শেষের দিকে একটি শপার্স ড্রাগ মার্টের সামনে থেকে চুরি হয়ে যাওয়ার পরে টরন্টোর একটি কুকুরের বাবা তার কুকুরছানাটির সন্ধান করছেন। এমন একটি ঘটনা যে এটি খুব সাধারণ হয়ে উঠেছে।

স্টিভ নামের আট মাস বয়সী আমেরিকান বুলডগটিকে এই সপ্তাহে ইয়ং-ডুন্ডাস স্কোয়ারে দেখা গেছে বলে জানা গেছে, যা তার মালিক টরন্টোর লোক জোনাথন ডেমারালকে কুকুরটিকে নিরাপদে বাড়িতে নিয়ে আসার জন্য কিছুটা আশা দিয়েছে৷

- Advertisement -

ডেমারাল বলেছেন স্টিভ “সবচেয়ে বড় শিশু” এবং কুকুরের ফিরে আসার বিষয়ে তিনি চিন্তিত। “আমার সারা জীবন কুকুর ছিল,” তিনি বলেছিলেন। “এটা হওয়া উচিত হয়নি।”

উত্তর আমেরিকায় পশু চুরির ক্রমবর্ধমান, উদ্বেগজনক প্রবণতার মধ্যে স্টিভস অন্যতম। আমেরিকান কেনেল ক্লাব অনুমান করে যে শুধুমাত্র ২০২২ সালে, তাদের মালিকদের কাছ থেকে দুই মিলিয়নেরও বেশি কুকুর চুরি হয়েছিল এবং মহামারীর পরে কুকুরছানা এবং কুকুরের চাহিদা বৃদ্ধির কারণে এই সংখ্যাটি কেবল আরোহণ অব্যাহত রেখেছে।

এডি’স নেটওয়ার্ক হল টরন্টোতে একটি স্বেচ্ছাসেবক-চালিত সংস্থা যেটি তাদের মালিকদের সাথে হারিয়ে যাওয়া এবং চুরি হওয়া কুকুরদের পুনরায় সংযোগ করতে চায়। ১০০০টিরও বেশি সদস্যের সাথে, নেটওয়ার্কটি পুরো শহর জুড়ে পোস্টার লাগাতে এবং ফ্লায়ার পাস করতে সক্ষম, যার ফলে ৩০০টিরও বেশি কুকুর নিরাপদ এবং সুখী ফিরে এসেছে।

আপনার কুকুরের সাথে কাজ চালানোর সময়, এডি’স নেটওয়ার্ক বলে যে তাদের কখনই অযত্ন না করাই ভাল। যদিও এডি’স প্লেস এবং ডিমারাল স্টিভের ফিরে আসার জন্য আশাবাদী, সম্ভাবনা দিন দিন পাতলা হয়ে যাচ্ছে। নাগরিকরা এই বিষয়ে পুলিশের জরুরী হস্তক্ষেপ আশা করেন।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent