শনিবার - মার্চ ২ - ২০২৪

অন্টারিওর ক্রিপ্টো কিংকে অপহরণকারীর ব্যাপারে নতুন তথ্য

ক্রিপ্টোকারেন্সি ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে প্লেটারস্কির দায় রয়েছে প্রায় সাড়ে তিন কোটি ডলারের

৭ লাখ ৪০ হাজার ডলার বিনিয়োগের পর স্বঘোষিত ক্রিপ্টো কিং এইডেন প্লেটারস্কিকে অপহরণকারী এক বিনিয়োগকারী নিজেকে নির্দোষ দাবি করেছেন। গত ডিসেম্বরে মুক্তিপণের দাবিতে প্লেটারস্কিকে অপহরণের পর তিনদিন আটকে রাখার অভিযোগে ৩৯ বছর বয়সী আকিল হেউডসহ আরও তিনজনের বিরুদ্ধে টরন্টো পুলিশ অভিযোগ দায়ের করেছে। ১০ হাজার ডলারের বিনিময়ে তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

ক্রিপ্টোকারেন্সি ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে প্লেটারস্কির দায় রয়েছে প্রায় সাড়ে তিন কোটি ডলারের।

- Advertisement -

আদালতের নথি অনুযায়ী, হেউডের বিরুদ্ধে দেউলিয়াত্ব ট্রাস্টি রব স্টেলজার ও এই মামলায় জড়িত আরও এক ব্যক্তিকে ২০ লাখ ডলার পরিশোধের দাবিতে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে। এটা ঘটে গত বছরের ডিসেম্বর মাসে।

নথিতে আরও উল্লেখ আছে, হেউড প্লেটারস্কির কাছে বিনিয়োগ করে ৭ লাখ ৪০ হাজার ডলার লোকসান করেছেন।

সিটিভি নিউজ টরন্টোকে হেউড বলেন, আমি আপনাদের এই নিশ্চয়তা দিতে পারি যে আমি নির্দোষ। তবে আদালতে মামলার কারণে এই মুহূর্তে পূর্ণাঙ্গ সাক্ষাৎকার দিতে তিনি অপারগ।

আদালতের নথিসূত্রে জানা যায়, প্রায় এক বছর ধরে হেউড প্লেটারস্কির চলমান দেউলিয়াত্ব কার্যক্রম পরীক্ষা করে দেখছিলেন। এই বিষয়ে সম্পৃক্ত কোম্পানির পাঁচজন পর্ষদ সদস্য প্লেটারিস্কির বিনিয়োগকারীদের স্বার্থেরে প্রতিনিধি নির্বাচিত হন। হেউডও তাদের একজন।

বিনিয়োগকারীদের প্রতিনিধি ফ্রড রিকভারি আইনজীবী নরম্যান গ্রুট বলেন, আমার ধারণা হচ্ছে প্লেটারস্কিকে অপহরণের অভিযোগ ওঠার পরপরই তিনি পদত্যাগ করেন। হেউডকে নিয়ে তৈরি পরিস্থিতিকে তিনি খুবই অস্বাভাবিক হিসেবে আখ্যায়িত করেন। সবচেয়ে মজার আইনি প্রশ্ন হলো একজন ট্রাস্টি দেউলিয়াত্ব কার্যক্রম থেকে একজন পরিদর্শককে সরিয়ে দিতে পারেন কিনা সেটি।

প্লেটারস্কি অপহৃত মাত্র কয়েক সপ্তাহ আগে ২৪ নভেম্বর ভার্চুযালি আদলতকে তিনি বলেন, হেউড তাকে হুমকি দিচ্ছেন। প্লেটারস্কি সে সময় বলোিছলেন, আকিল হেউড এখনো হুমকি দিচ্ছেন। ইনস্টাগ্রাম কমেন্ট সেকশনে আমার পোস্টে এবং টেক্সট মেসেজে এই হুমকি দিচ্ছেন তিনি।

- Advertisement -

Read More

Recent