রবিবার - জুলাই ১৪ - ২০২৪

জরুরি বিভাগে অপেক্ষা কমাতে অন্টারিওর আরও ৪৪ মিলিয়ন ডলার

স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স এক ঘোষণায় বলেন অতিরিক্ত এই তহবিল হাসপাতালগুলোকে তাদের কমিউনিটিকে দ্রুততম সময়ে সেবা দিতে সহায়তা করবে

জরুরি বিভাগে অপেক্ষমাণ সময় কমিয়ে আনতে হাসপাতালগুলোকে সহায়তার অংশ হিসেবে আরও ৪ কোটি ৪০ লাখ ডলার দিচ্ছে অন্টারিও। আরও বেশি সংখ্যক হাসপাতাল এই তহবিলের যোগ্য হবে।

নতুন এই তহবিল প্রদেশ থেকে দেওয়া বার্ষিক ৯ কোটি ডলারের যে তহবিল তার অতিরিক্ত। জরুরি বিভাগে অপেক্ষমাণ সময় কমিয়ে আনার ক্ষেত্রে একে উদ্ভাবনী সমাধান হিসেবে দাবি করে আসছে প্রদেশ।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স এক ঘোষণায় বলেন, অতিরিক্ত এই তহবিল হাসপাতালগুলোকে তাদের কমিউনিটিকে দ্রুততম সময়ে সেবা দিতে সহায়তা করবে।

অপেক্ষাকৃত ছোট পরিসরের হাসপাতালগুলোও এই তহবিলের যোগ্য হবে। বছরে ৩০ হাজার রোগী জরুরি বিভাগে আসেন এমন হাসপাতালও রয়েছে এর মধ্যে।

লিভিয়া জোন্স বলেন, এই তহবিল অন্টারিওর ৯০টির বেশি হাসপাতালগুলোকে সহায়তা করবে। এর সাহায্যে তারা কর্মী সংকট মোকাবিলা ও জরুরি বিভাগ বন্ধেল সমস্যা সমাধান করতে পারবে।

অন্টারিওর অনেক হাসপাতালে কর্মী সংকটে এরই মধ্যে অনেক জরুরি কক্ষ সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। এসব হাসপাতালের বেশিরভাগই ছোট পরিসরের ও গ্রামীণ কমিউনিটিতে অবস্থিত।

- Advertisement -

Read More

Recent