বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

সহিংস গাড়ি চোর চক্রের খোঁজে পুলিশ

গত মে মাসে ক্যালেডনে সহিংস একটি গাড়ি চুরির ভিডিও প্রকাশ করেছে পুলিশ পিল রিজিয়নে এ ধরনের একাধিক ঘটনায় সন্দেহভাজনের সন্ধান করছে তারা

গত মে মাসে ক্যালেডনে সহিংস একটি গাড়ি চুরির ভিডিও প্রকাশ করেছে পুলিশ। পিল রিজিয়নে এ ধরনের একাধিক ঘটনায় সন্দেহভাজনের সন্ধান করছে তারা।

১৫ মে সংঘটিত ওই ঘটনার ২৮ সেকেন্ডের একটি ক্লিপে এক ব্যক্তিকে একটি গাড়ি চুরি করতে দেখা যায়। পিল রিজিয়নাল পুলিশ ওই ব্যক্তিকে কেলভিন পিকক নামে চিহ্নিত করেছে, যার বয়স ৩৯ বছর।

- Advertisement -

পুলিশের তথ্য অনুযায়ী, পিকক বিক্রির জন্য হাই-এন্ড গাড়ি চালানো পরীক্ষার আয়োজন করার জন্য পরিচিত। ভিডিওর শুরুতে পিকককে গাড়িতে বসে থাকতে দেখা যায়। ওই সময় তিনি গাড়ির দরজা বন্ধ করছিলেন। এরপর হুডি পরিহিত এক ব্যক্তিকে বাম পাশের প্যাসেঞ্জার ডোর খুলতে দেখা যায়। ওই ব্যক্তি যখন গাড়িতে উঠতে যাচ্ছিলেন ঠিক সেই সময় গাড়িটি পেছনের দিকে চালানো হয় এবং ওই ব্যক্তি মাটিতে পড়ে যায়।

গাড়ির নিচে চাপা পড়া এড়াতে তিনি গড়িয়ে অন্যদিকে চলে যান। এরপর গাড়িটি থামার আগে পার্ক করিয়ে রাখঅ সাদা রঙের একটি গাড়িকে ধাক্কা দেয়। হুডি পরা ওই ব্যক্তি উঠে দাঁড়িয়ে জানালায় ঘুষ মারা আগে চালকের আসনের কাছে দরজাটি খোলার চেষ্টা করেন। টি-শার্ট পরা এক সহযোগী তাকে সাহায্য করার জন্য এগিয়ে এলে গাড়িটি সামনের দিকে চালানো হয় এবং তিনি আঘাতপ্রাপ্ত হন। কয়েক সেকেন্ডের মধ্যে গাড়িটি থামানোর চেষ্টার অংশ হিসেবে গাড়ির জানালায় একের পর এক ঘুষি মারতে থাকেন। কিন্তু তারা এতে ব্যর্থ হন এবং চালক গাড়িটি নিয়ে পালিয়ে যান।

ভিডিওটিসহ এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানিয়েছে, পিকক চুরি করা গাড়িটি আগ্রাসিভাবে ভুক্তভোগীদের দিকে চালিয়ে নিয়ে গেছেন। জননিরাপত্তার বিষয়টিকে তিনি পাত্তা দেননি।

অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ গাড়ি চুরির ঘটনাটি তদন্ত করছে। পিল পুলিশ বলছে, পিকক এবং অচিহ্নিত আরও এক ব্যক্তি এই অঞ্চলে এ ধরনের ঘটনার পেছনে জড়িত।

এর পরিপ্রেক্ষিতে পুলিশ ৩৯ বছর বয়সী ওই ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করেছে। অপরাধের মাধ্যমে সম্পদ আয়ত্তে রাখা, মোটরগাড়ি চুরি এবং বিপজ্জনকভাবে গাড়ি চালানোর অভিযোগে তাকে খুঁজছে পুলিশ। এ ব্যাপারে কারো কাছে কোনো তথ্য থাকলে তদন্তকারীদের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

- Advertisement -

Read More

Recent