বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

কুকুরের মালিককে গ্রেপ্তার

কারা নামের ওই নারী বলেন বন্ধুর সঙ্গে হাটতে বেরিয়েছিলাম এমন সময় নিচু একটি অ্যাপার্টমেন্টের সামনে ছেড়ে দেওয়া ছোট আকৃতির একটি কুকুরের সামনে পড়েন তারা কুকুরটি রাস্তার উপর চলে এসে কামড়াতে পারে এই দুশ্চিন্তা নিয়ে তিনি ও তার বন্ধু দাঁড়িয়ে যান এবং কুকুরটির দিকে এগোনো বন্ধ করেন

ইস্ট ইয়র্কের এক নারী তার বাড়ির কাছে কুকুরের কামড়ে জখম হওয়ার পর কুকুরের মালিকের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনা হয়েছে। গ্রিনউড এভিনিউয়ের কিছু দূরে মর্টিমার এভিভিনিউতে এ ঘটনা ঘটে।

পাশর্^বর্তী একটি বাড়ির ডোরবেল ক্যামেরায় এ ঘটনা ধারণ করা হয়েছে এবং তা সিপি২৪কে পাঠানো হয়েছে। তাতে দেখঅ গেছে, একটি কুকুর অন্তত একজনকে তাড়া করছে। পুরো ভিডিওজুড়ে চিৎকার শোনা যাচ্ছে এবং এক পর্যায়ে একজনকে সাহায্য চাইতে শোনা যাচ্ছে। বাড়ির পেছনে কুকুরের ঘেউ ঘেউ শব্দ তখনও বেশ স্পষ্ট শেষানা যাচ্ছিল।

- Advertisement -

কারা নামের ওই নারী বলেন, বন্ধুর সঙ্গে হাটতে বেরিয়েছিলাম। এমন সময় নিচু একটি অ্যাপার্টমেন্টের সামনে ছেড়ে দেওয়া ছোট আকৃতির একটি কুকুরের সামনে পড়েন তারা। কুকুরটি রাস্তার উপর চলে এসে কামড়াতে পারে এই দুশ্চিন্তা নিয়ে তিনি ও তার বন্ধু দাঁড়িয়ে যান এবং কুকুরটির দিকে এগোনো বন্ধ করেন। সে সময় শিকলে বাঁধা একটি গাঢ় কালো রঙের কুকুরসহ এক নারী ভবন থেকে বেরিয়ে আসেন।

কারা বলেন, দ্বিতীয় কুকুরটি তাদের তাদের দেখে আক্রমণাত্মক হয়ে ওঠার পর তিনি ও তার বন্ধু মর্টিমার ধরে ধীরে ধীরে হাঁট শুরু করেন। ঠিক সেই সময় ছাড়া থাকা কুকুরটিকে তাকে আক্রমণের জন্য উস্কানি দেয় দ্বিতীয় কুকুরটি। ছেড়ে দেওয়া কুকুরটি এরপর পেছন থেকে তাকে আক্রমণ করে বসে এবং তাকে মাটিতে ফেলে দেয়।

এরপর তাকে কয়েকটি কামড় দেয়। এরপর কোনোমতে তিনি উঠে দাঁড়াতে সক্ষম হন এবং সাহায্যের জন্য চিৎকার করতে করতে দৌঁড়ানোর চেষ্টা করেন। ছাড়া পাওয়া কুকুরটি তখনও তখন কামড়াতে থাকে। শেষ পর্যন্ত এক পথচারী তাকে রক্ষঅ করেন। ততক্ষণে তার শরীর রক্তে ভিজে গেছে। এরপর কোনোমতে তিনি গাড়িতে উঠে বসলে চালক দ্রুত ওই স্থান ত্যাগ করে গ্যারন হাসপাতালে পৌঁছান। হাসপাতালে তাকে কয়েকটি সেলাই দিতে হয়েছে। তার মাথায়, ঘাড়ে, পেছনে ও পায়ে সেলাই দিতে হয়েছে।

এ ঘটনায় কুকুরটির মালিক ৫১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে টরন্টো পুলিশ। ফৌজদারি অবহেলার ঘটনায় কারলা ডি অলিভিয়েরা বাগানহা নামে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ এখন পর্যন্ত আদালতে প্রমাণিত হয়নি।

- Advertisement -

Read More

Recent