শনিবার - মার্চ ২ - ২০২৪

অন্টারিওর গাড়ি চোর চক্রের বিরুদ্ধে ২৩ সদস্য গ্রেপ্তার

অন্টারিওর একটি গাড়ি চোর চক্রের ২৩ সদস্যকে গ্রেপ্তার করেছে উইন্ডসর পুলিশ আন্তর্জাতিক একটি গাড়ি চুরির তদন্তের অংশ হিসেবে চুরি যাওয়া ৯০ লাখ ডলার মূল্যের ১৩৮টি গাড়ি উদ্ধারের পর তাদের বিরুদ্ধে প্রায় ৩০০ অভিযোগ আনা হয়েছে

অন্টারিওর একটি গাড়ি চোর চক্রের ২৩ সদস্যকে গ্রেপ্তার করেছে উইন্ডসর পুলিশ। আন্তর্জাতিক একটি গাড়ি চুরির তদন্তের অংশ হিসেবে চুরি যাওয়া ৯০ লাখ ডলার মূল্যের ১৩৮টি গাড়ি উদ্ধারের পর তাদের বিরুদ্ধে প্রায় ৩০০ অভিযোগ আনা হয়েছে।

প্রজেক্ট ফেয়ারফিল্ড নামের ওই তদন্ত গত বছরের এপ্রিলে যৌথভাবে উইন্ডসর পুলিশ সার্ভিস (ডব্লিউপিএস) শুরু করে এবং অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ (ওপিপি) গত সেপ্টেম্বরে এতে অংশ নেয়। গত মাসে ১৪টি তল্লাশি পরোয়ানা বাস্তবায়নের মধ্য দিয়ে এই তদন্ত শেষ হয়। উইন্ডসর, পিল রিজিয়ন, ইয়র্ক রিজিয়ন ও টরন্টোতে তল্লাশিগুলো চালানো হয়।

- Advertisement -

ডব্লিউপিএস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উইন্ডসর ও এর পাশর্^বর্তী এলাকাগুলোতে গাািড় চুরির জন্য দায়ী একটি চতুর গ্রুপ। বিভিন্ন এলাকায় কার্যক্রম পরিচালনা করে আসছিল গ্রুপটি। চুরি করা এসব গাড়ি অন্য দেশে রপ্তানি করা হচ্ছিল। এসব দেশের মধ্যে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, লেবানন, কলাম্বিয়া এবং কঙ্গো। এ ছাড়া চোরেরা চুরি করা গাড়ি ব্যক্তিগত ব্যবহারকারীদের ব্যবহারের জন্য ভেহিকল আইডেন্টিফিকেশন নম্বরও (ভিআইএন) বদলে ফেলত। বদলে ফেলার এই পদ্ধতিটিকে বলা হয়ে থাকে রি-ভিনিং।

পুলিশ বলছে, গত বছরের ডিসেম্বরে তদন্তকারীরা চুরি করা একটি রি-ভিনড গাড়ি অন্টারিওর কিংস্টনের কাছে হাইওয়ে ৪০১ থামান। এরপর ১৪ হাজার ৯১৪টি সিন্থেটিক ওপিয়ড ট্যাবলেটসহ বিপুল পরিমাণ অবৈধ মাদক উদ্ধার করা হয়। এরপর তদন্ত চলমান থাকা অবস্থায় আরও কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।

১৩৮টি চুরি যাওয়া গাড়ি উদ্ধারের পাশাপাশি এত হাজার ৫০টি মেথামফেটামিন ট্যাবলেট, ৪ দশমিক ৯ পাউন্ড ক্যানাবিস, ১ দশমিক ১ পাউন্ড ক্যানাবিস কনসেন্ট্রেট, ৩২০ গ্রাম কোকেন, ১ লাখ ৪৪ হাজার ৬৩৫ কানাডিয়ান মুদ্রা এবং ২৬ হাজার ৬৯৮ মার্কিন ডলারও জব্দ করেছেন তদন্তকারীরা। সব মিলিয়ে প্রজেক্ট ফেয়ারফিল্ডে জব্দ করা অবৈধ মাদকের মূল্য ৫ লাখ ৬ হাজার ডলার।

যেসব মডেলের চুরি যাওয়া গাড়ি উদ্ধার করা হয়েছে তার মধ্যে রয়েছে বিলাসবহুল গাড়ি, নতুন মডেলের পিক-আপ ট্রাক এবং এসউইভি।

- Advertisement -

Read More

Recent