শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

সরকারের কাছে নিরাপত্তা পরিকল্পনা চায় প্রাইড গ্রুপ

ক্রমবর্ধমান এলজিবিটিকিউবিরোধী ঘৃণা রুখতে সুরক্ষা পরিকল্পনা তৈরির লক্ষ্যে প্রদেশকে জরুরিভিত্তিতে তাদের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে অন্টারিও প্রাইড সংগঠনগুলোর একটি জোট

ক্রমবর্ধমান এলজিবিটিকিউবিরোধী ঘৃণা রুখতে সুরক্ষা পরিকল্পনা তৈরির লক্ষ্যে প্রদেশকে জরুরিভিত্তিতে তাদের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে অন্টারিও প্রাইড সংগঠনগুলোর একটি জোট। থান্ডার বে থেকে শুরু অটোয়া পর্যন্ত পাঁচটি প্রাইড সংগঠনের নেতারা বলেছেন, নিরবচ্ছিন্ন তহবিল ও প্রাদেশিক সহায়তা ছাড়া প্রাইড ফেস্টিভ্যাল নজিরবিহীন ঘৃণার সম্মুখীন হচ্ছে।

নর্থ বে প্রাইডের জেসন ম্যাকলেনান এক সংবাদ সম্মেলনে বলেন, এই মাত্রায় ঘৃণা আমরা সইতে পারি না। আমাদের আর কোনো বিকল্প নেই এবং আমাদের সরকারকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। আশঙ্কাজনক হারে বৈরীতা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে আগামী মাসে নির্ধারিত প্রাইড ইভেন্ট প্রতিবাদে রূপ নিচ্ছে। আমরা কী ধরনের চ্যালেঞ্জের মুখে রয়েছি এই সিদ্ধান্তই সেটা বলে দিচ্ছে।

- Advertisement -

গ্রুপগুলো এনডিপি এমপিপি ক্রিস্টেন ওং-ট্যামের সঙ্গে কণ্ঠ মিলিয়ে একটি সুরক্ষা পরিকল্পনা প্রণয়নে এলজিবিটিকিউ প্রতিনিধিদের সঙ্গে সরকারকে বৈঠকে বসার আহ্বান জানিয়েছে। প্রাদেশিক ফেস্টিভ্যাল গ্র্যান্ট প্রোগ্রামে তহবিল ফিরিয়ে আনার দাবিও সরকারের প্রতি জানিয়েছে তারা।

তহবিল হ্রাসের প্রভাব পড়েছে অটোয়ার ওপর। এ মাসের শেষের দিকে তারা প্রাইড অনুষ্ঠানের আয়োজন করেছে। এমনটাই জানান ক্যাপিটাল প্রাইডের নির্বাহী পরিচালক টবি হোয়াইটফিল্ড। তিনি বলেন, ঘৃণা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এ বছর তহবিলের পরিমাণ ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত আমাদের হতাশ করেছে। এবং এই সিদ্ধান্ত এসেছে অনেক দেরিতে।

এলজিবিটিকিউ কমিউনিটিকে লক্ষ্য করে ঘৃণাত্মক ঘটনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে জোটের তরফ থেকে এই দাবি এলো।

- Advertisement -

Read More

Recent