শনিবার - মার্চ ২ - ২০২৪

অলিভিয়া চাউয়ের নির্বাহী কমিটির নাম ঘোষণা

সিটি হলে তার দলের নাম ঘোষণা করেছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ এর মধ্যে নতুন কিছু মুখ এসেছে আবার কিছু অভিজ্ঞ কাউন্সিলরও রয়েছেন

সিটি হলে তার দলের নাম ঘোষণা করেছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ। এর মধ্যে নতুন কিছু মুখ এসেছে। আবার কিছু অভিজ্ঞ কাউন্সিলরও রয়েছেন।

কাউন্সিল সহকর্মীদের লেখা এক চিঠিতে চাউ বলেছেন, কাউন্সিরদের বিশেষ দক্ষতা, জ্ঞানের গভীরতা, তারা যে কমিউনিটি প্রতিনিধিত্ব করেন ও বসবাস করেন তার ভিত্তিতে তাদেরকে কমিটির চেয়ার, ভাইস চেয়ার, সদস্য, ইস্যু চ্যাম্পিয়ন বা ডেপুটি মেয়রের দায়িত্ব দেওয়ার চেষ্টা করেছি। নতুন এই টরন্টো টিম নিয়ে আমি গর্বিত। তারা যে সেবাগুলো দিয়ে থাকে তার মধ্যেই নগরীর প্রতিচ্ছবি। এটা সেই টিম যাদের মনোযোগে জনগণের অগ্রাধিকার এবং নগরীকে সাশ্রয়ী, নিরাপদ হিসেবে গড়ে তোলা, যেখানে সবাই সবকিছু নিয়ে থাকতে পারবে। সামনের বছরগুলোতে আমরা যাতে একসঙ্গে সবকিছু করতে পারি সেদিকেই আমি তাকিয়ে আছি।

- Advertisement -

স্ট্রাইকিং কমিটির চেয়ার ও ভাইস চেয়ার হিসেবে ম্যাকেলভি ও ফ্রান্সিস নুনজিয়াতাকেও পরির্বতন করেন চাউ। দায়িত্ব পেয়েছেন বামঘেঁষা রুকি কাউন্সিলর আসমা মালিক ও আলেজান্দ্রা ব্রাভো।

কমিটির বৈঠকে মালিক ও অ্যাম্বার মোরলিকে ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। ম্যাকেলভি ও মাইক কোলের পাশাপাশি তাদেরকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। চারজনই চাউয়ের নির্বাহী কমিটিতে থাকছেন। পরিকল্পনা ও আবাসন কমিটির চেয়ারের দায়িত্ব দেওয়া হয়েছে কাউন্সিলর গোর্ড পার্কসকে। নির্বাচনের সময় তিনি চাউয়ের প্রতি সমর্থন জানিয়েছিলেন। এ ছাড়া মেয়র নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী কাউন্সিল ব্র্যাড ব্র্যাডফোর্ড পাচ্ছেন ভাইস চেয়ারের দায়িত্ব।

টিটিসির চেয়ারের দায়িত্ব পাচ্ছেন কাউন্সিলর জামাল মায়ার্স। মেয়র নির্বাচনে চাউয়ের আরেক প্রতিদ্বন্দ্বী জশ ম্যাটলোকে এখনো কোনো দায়িত্ব না দেওয়া হলেও তার গভীর জ্ঞান, উদ্ভানী আইডিয়া এবং নগরীর প্রতি অনুরাগকে কাজে লাগানো হবে বলে জানিয়েছেন অলিভিয়া চাউ। গণপরিবহনের উন্নয়নেও তার জ্ঞানকে কাজে লাগানো হবে।

এক টুইটে ম্যাটলো লিখেছেন, নগরীর উন্নয়নে তাকে অর্থবহ অবদানের সুযোগ দেওয়ায় মেয়র চাউয়ের প্রতি তিনি কৃতজ্ঞ। টরন্টোবাসীদের সেবা প্রদানে তার ও অন্য সহকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই।
সাবেকব পুলিশ কর্মকর্তা কাউন্সিলর জন বার্নসাইড কাউন্সিলর অ্যাম্বার মোরলি ও লিলি চেঙের পাশাপাশি টরন্টো পুলিশ সার্ভিস বোর্ডে দায়িত্ব পটালন করবেন।

কাউন্সিলের সবচেয়ে অভিজ্ঞ দুই সদস্যের মধ্যে কাউন্সিলর ফ্রান্সেস নুনজিয়াতা স্পিকার এবং পাউলা ফ্লেচার ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করবেন। সিটির বাজেট কমিটির চেয়ারের দায়িত্ব পালন করবেন কাউন্সিলর শেলি ক্যারোল। এই পদে তিনি আগেও দায়িত্ব পালন করেছেন।

- Advertisement -

Read More

Recent