রবিবার - জুলাই ১৪ - ২০২৪

গ্রীষ্মে শেষে জানা যাবে এগলিন্টন এলআরটির উদ্বোধনের তারিখ

মেট্রোলিংক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল ভার্স্টারের কাছে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে জানতে চাওয়া হয়েছিল উত্তরে তিনি বলেন এখনো অনেক কাজ বাকি রয়েছে

দীর্ঘ প্রতীক্ষিত এগলিন্টন ক্রসটাউন লাইট রেল ট্রানজিট (এলআরটি) উদ্বোধনের সম্ভাবনা তারিখ গ্রীষ্মের শেষে ঘোষণা করা হবে। মেট্রোলিংক্সের প্রধান এ ঘোষণা দিয়েছেন।

মেট্রোলিংক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল ভার্স্টারের কাছে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে জানতে চাওয়া হয়েছিল। উত্তরে তিনি বলেন, এখনো অনেক কাজ বাকি রয়েছে। যে কারণে উদ্বোধনের সঠিক সময় সুনির্দিষ্ট করে বলা মুশকিল। কবে নাগাদ লাইন ৫ কার্যক্রমে আসবে সে ব্যাপারে গ্রীষ্মের শেষে একটা পরিস্কার ধারণা আপনাদের দিতে পারবো।

- Advertisement -

এই প্রথম ট্রানজিট লাইনটি সমাপ্ত হওয়ার সম্ভাবনা সময় সম্পর্কে একটি ধারণা দিল মেট্রোলিংক্স। শুরুতে লাইনটি উদ্বোধনের কথা ছিল ২০২০ সালে। ৫৫০ কোটি ডলার ব্যয়ে লাইনটির নির্মাণ শুরু হয় ২০১১ সালে। এরপর থেকে কোভিড-১৯ মহামারিসহ একাধিক কারণে এর উদ্বোধনের সময় পেছাতে হয়েছে। এই বিলম্ব স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি ব্যবসায়ীদেরও মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

মাননিয়ন্ত্রন সংক্রান্ত ২০০ এর বেশি সমস্যা ধরা পড়ার পর কবে নাগাদ লাইনটি উদ্বোধন করা হবে এ বছরের গোড়ার দিকে সে নিয়েই অনিশ্চয়তা ছিল। এর মধ্যে বেঠিকভাবে ট্র্যাক বসানোর বিষয়টি অন্তর্ভুক্ত। গত মে মাসেও জানানো হয় যে, আগামী বছরের আগ পর্যন্ত ক্রসটাউন চালু হবে না।

বৃহস্পতিবার ভার্স্টার বলেন, সুনির্দিষ্ট তারিখের পরিবর্তে কতদ সময়ের মধ্যে এটি চালু হতে পারে সেই তারিখ ঘোষণা করবে মেট্রোলিংক্স। লাইনটি এখনো পরীক্ষা ও কমিশনিং পর্যায়ে থাকায় সুনির্দিষ্ট তারিখ দেওয়া এখনো সম্ভভ নয়। কারিগরি ও জটিল সমস্যাগুলো সমাধানের পরই এটা জানা যাবে। কোনো সমস্যা ধরা পড়ার পর তা সমাধানে কত সময় লাগবে সেটা সত্যিই কারো কাছে পরিস্কার নয়।

- Advertisement -

Read More

Recent