বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

পিয়ারসন বিমানবন্দরে যাত্রী বেড়েছে ৫০%

কানাডার বৃহত্তম বিমানবন্দর টরন্টোর পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ২০২৩ সালের প্রথম ছয় মাসে যাত্রী বেড়েছে ২০২২ সালের একই সময়ের তুলনায় ৫০ শতাংশ গ্রেটার টরন্টো এয়ারপোর্ট অথরিটির জিটিএএ তথ্য অনুযায়ী চলতি বছরের প্রথমার্ধে ২ কোটি ১২ লাখ মানুষ টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট দিয়ে বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করেছেন

কানাডার বৃহত্তম বিমানবন্দর টরন্টোর পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ২০২৩ সালের প্রথম ছয় মাসে যাত্রী বেড়েছে ২০২২ সালের একই সময়ের তুলনায় ৫০ শতাংশ। গ্রেটার টরন্টো এয়ারপোর্ট অথরিটির (জিটিএএ) তথ্য অনুযায়ী, চলতি বছরের প্রথমার্ধে ২ কোটি ১২ লাখ মানুষ টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট দিয়ে বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করেছেন। গত বছরের প্রথমার্ধে এই বিমানবন্দর দিয়ে ভ্রমণ করেছিলেন যেখানে ১ কোটি ৪৬ লাখ মানুষ।

এয়ারপোর্ট পরিচালনাকারীরা বলেছেন, ২০২৩ সালের প্রথমার্ধে যাত্রী আনা-গোনা কোভিড-১৯ মহামারির আগের সময়ের ৮৬ দশমিক ৫ শতাংশে উন্নীত হয়েছে।

- Advertisement -

যাত্রী বৃদ্ধির ফলে বিমানবন্দরের মোট রাজস্ব আগের বছরের একই সময়ের তুলনায় ৩৩ দশমিক ৫ শতাংশ বেড়ে ৮৮ কোটি ৯৪ লাখ ডলারে উন্নীত হয়েছে। ২০২২ সালের প্রথম ছয় মাসে বিমানবন্দরটির মোট রাজস্ব ছিল ৬৬ কোটি ৬৪ লাখ ডলার।
জিটিএএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, এই যাত্রী বৃদ্ধিতে ভূমিকা রেখেছে ব্যাপক মাত্রায় ভ্রমণ চাহিদা এবং ২০২২ সালের মাঝামাঝি সময়ে আরোপ করা মহামারি-সংক্রান্ত বিধিনিষেধ।

জিটিএএর একজন কর্মকর্তা বলেন, আমাদের টিম ও মূল্যবান অংশীজনদের উদ্যোগ গ্রাহকদের জন্য ইতিবাচক এই ফলাফল নিয়ে এসেছে। আমাদের অগ্রগতি নিয়ে আমরা খুবই গর্বিত। ভবিষ্যতের জন্য আমরা শক্তি পাচ্ছি।

তবে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে কানাডার আকাশ ভ্রমণের হাতাশাজনক চিত্র উঠে এসেছে। পারফর্মেন্সের বিবেচনায় উত্তর আমেরিকার বৃহৎ দশটি বিমানবন্দরের মধ্যে সবার শেষে স্থান হয়েছে কানাডার সর্ববৃহৎ আকাশ পরিবহন সংস্থা এয়ার কানাডার।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent