শনিবার - মার্চ ২ - ২০২৪

ইটিএফওর সরকারের বিরুদ্ধে মামলা

প্রদেশের শ্রম ট্রাইব্যুনালে সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে অন্টারিওর এলিমেন্টারি শিক্ষকদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন দ্য এলিমেন্টারি টিচার্স ফেডারেশন অব অন্টারিও ইটিএফও

প্রদেশের শ্রম ট্রাইব্যুনালে সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে অন্টারিওর এলিমেন্টারি শিক্ষকদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন দ্য এলিমেন্টারি টিচার্স’ ফেডারেশন অব অন্টারিও (ইটিএফও)। তাদের অভিযোগ, গত মাসে শিক্ষা স্মারক প্রকাশে সরল বিশ্বাসে দর-কষাকষি করতে ব্যর্থ হয়েছে সরকার।

ইটিএফও বলেছে, অন্টারিও লেবার রিলেশন্স বোর্ডে অভিযোগটি দায়ের করা হয়েছে। দর-কষাকষির আইনের অধীনে সরকারের ওপর ন্যস্ত বাধ্যবাধককতা ফোর্ড সরকার লঙ্ঘন করেছে। কিন্ডারগার্টেনের ইয়ার ২ এর সব শিক্ষার্থীর স্ক্রিনিং গ্রেড ২ এর মাধ্যমে সম্পন্ন করার নির্দেশনা দিয়ে ২৮ জুলাই স্কুল বোর্ডগুলোকে মেমো পাঠানোর ঘটনায় এই অভিযোগ করেছে তারা।

- Advertisement -

ইটিএফও বর্তমানে নতুন একতটি কালেক্টিভ এগ্রিমেন্ট নিয়ে সরকারের সঙ্গে দর-কষাকষি করছে। তারা বলছে, এই অবস্থায় মেমো প্রকাশ করে সরকার তাদের ওপর অর্পিত দায়িত্বের যে বিশ্বাস তা ভঙ্গ করেছে। সংবিধিবদ্ধ স্থগিতাদেশ বর্তমানে বলবৎ রয়েছে। এর অর্থ হলো ২০২২ সালের আগস্টে শেষ হওয়া চুক্তিই এখনো বহাল রয়েছে।

ইটিএফও আরও বলেছে, মেমোটি কালেক্টিভ এগ্রিমেন্টের শর্তের সঙ্গেও সাংঘর্ষিক। ডায়াগনস্টিক টেস্ট বেছে নেওয়ার ক্ষেত্রে শিক্ষকদের তাদের নিজেদের বিচারবুদ্ধি প্রয়োগের সুযোগ দেওয়া হয়েছে।

ইটিএফওর প্রেসিডেন্ট কারেন ব্রাউন এক বিবৃতিতে বলেছেন, আর্লি রিডিং স্ক্রিনিং দর-কষাকষির বিষয়। সরকারের এটা জানা উচিত যে, শিক্ষকরা এরই মধ্যে মূল্যায়ন করেছে শিক্ষার্থীদের লিটারেসি ও গণিতের পরীক্ষাও নিয়েছেন। সরকারের কিছু পদক্ষেপ যে আমাদের কালেক্টিভ এগ্রিমেন্টে থাকা প্রফেশনাল জাজমেন্টের লঙ্ঘন সে ব্যাপারে তারা ভালোভাবেই অবগত।

- Advertisement -

Read More

Recent