সোমবার - জুন ১৭ - ২০২৪

আগেভাগেই টিটিসি সেবা চালু করতে চায় রজার্স

রজার্স টেলিকমিউনিকেশন্স ইনকর্পোরেশন বলেছে প্রতিদ্বন্দ্বী ক্যারিয়ারগুলোর সঙ্গে চলমান বিবাদ নিরসন পর্যন্ত অপেক্ষা না করে টরন্টো সাবওয়ে নেটওয়ার্কে তাদের গ্রাহকদের জন্য সেলুলার সেবা চালু করতে চায় তারা

রজার্স টেলিকমিউনিকেশন্স ইনকর্পোরেশন বলেছে, প্রতিদ্বন্দ্বী ক্যারিয়ারগুলোর সঙ্গে চলমান বিবাদ নিরসন পর্যন্ত অপেক্ষা না করে টরন্টো সাবওয়ে নেটওয়ার্কে তাদের গ্রাহকদের জন্য সেলুলার সেবা চালু করতে চায় তারা। ইনোভেশন, সায়েন্স অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট (আইএসইডি) কানাডায় দাখিল করা এক নথিতে এই ইচ্ছার কথা উল্লেখ করেছে টেলিকম প্রতিষ্ঠানটি।

রজার্স বলেছে, বিভাগটি যে পদক্ষেপের কথা বিবেচনা করছে তারা তার তীব্র বিরোধিতা করছে। কারণ, এর ফলে তাদের গ্রাহকরা উন্নত ওয়্যারলেস নেটওয়ার্কে প্রথম প্রবেশের সুযোগ থেকে বঞ্চিত হবেন। শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ-ফিলিপ শ্যাম্পেইন গত জুলাইয়ে যে তিনটি বিকল্পের কথা বলেছিলেন এটি তার অন্যতম।

- Advertisement -

ওয়্যারলেন্স লাইসেন্স প্রদানের দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী প্রধান প্রধান ক্যারিয়ারগুলোর মধ্যে দর-কষাকষিতে গতি আনতে গত মাসে পরামর্শ গ্রহণ প্রক্রিয়া শুরু করেন। রজার্স বিদ্যমান ওয়্যারলেস নেটওয়ার্ক কিনে নেওয়ার পর এই পদক্ষেপ নেন তিনি। তবে টরন্টো ট্রানজিট কমিশনের (টিটিসি) সব সাবওয়ে যাত্রীদের ওয়্যারলেস নেটওয়ার্কে প্রবেশের সুযোগ কোন পন্থায় দেওয়া হবে তা নিয়ে বেল কানাডা ও টেলাস কর্পোরেশনের সঙ্গে রজার্সের মতভেদ এখনো দূর হয়নি। এই প্রবেশের আর্থিক শর্ত কী হবে তা নিয়ে প্রতিদ্বন্দ্বী ক্যারিয়ারগুলোর সঙ্গে মতভেদ আছে রজার্সের।

রজার্স এক আবেদনে বলেছে, এইভাবে গ্রাহকদের সেবা থেকে বঞ্চিত করার মধ্য দিয়ে কিছু ক্যারিয়ারকে গ্রাহকদের চেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

- Advertisement -

Read More

Recent