বুধবার - মে ২২ - ২০২৪

ছোট হচ্ছে অন্টারিও প্লেসে স্পা ভবনের আকার

অন্টারিও প্লেসের ওয়েস্ট আইল্যান্ডে বৃহৎ আকারের বেসরকারি স্পা ও ওয়াটারপার্ক নির্মাণকারী ডেভেলপার কোম্পানি তাদের হালনাগাদ নকশা প্রকাশ করেছে

অন্টারিও প্লেসের ওয়েস্ট আইল্যান্ডে বৃহৎ আকারের বেসরকারি স্পা ও ওয়াটারপার্ক নির্মাণকারী ডেভেলপার কোম্পানি তাদের হালনাগাদ নকশা প্রকাশ করেছে। কোম্পানির আগের নকশা নিয়ে সমালোচনা হওয়ার পর হালনাগাদ নকশা প্রকাশ করল তারা।

স্পা নির্মাণের আগে অস্ট্রিয়াভিত্তিক রিসোর্ট কোম্পানি থার্মে এ বছরের গোড়ার দিকে দীর্ঘমেয়াদী ইজারা চুক্তি করে প্রদেশের সঙ্গে। যদিও গত এপ্রিলে সিটি অব টরন্টোর কমিউনিটি কনসালটেশন সেশনে আগের নকশা ভালোভাবে গৃহীত হয়নি।

- Advertisement -

থার্মে বলেছে, ওইসব সেশনের পরিপ্রেক্ষিতে এবং অন্য অংশীজনদের মতামতের ভিত্তিতে তারা নকমা হলনাগাদ করেছে। নকশায় বছরব্যাপী পরিবারবান্ধব বিনোদনের জন্য আরও চার একর জায়গা যোগ করা হয়েছে। হালনাগাদ নকশায় মিসিসোগাস অব দ্য ক্রেডিট ফার্স্ট নেশনের (এমসিএফএন) মতামতের ভিত্তিতে নকশাকৃত এলাকা যুক্ত করা হয়েছে। পাশাপাশি পাবলিক মিটিং, কমিউনিটি এনগেজমেন্ট এবং টরন্টোর প্ল্যানিং স্টাফদের মতামতও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে। নির্মাণ শেষ হলে অন্টারিও প্লেস পাবলিক পার্কল্যান্ড হবে টরন্টোর ওয়েস্টার্ন ওয়াটারফ্রন্টের সবচেয়ে বৃহৎ গণজমায়েতের স্থান।

কিছু পরিবর্তন আনা হয়েছে বাসিন্দাদের কনসালটেশন সেশনে উঠে আসা উদ্বেগগুলো সরাসরি নিরসনের উদ্দেশে। প্রধানত স্পার কেন্দ্রীয় ভবনটি ছিল অনেক বেশি উঁচু এবং এর ফলে অনেক বেশি পাবলিক প্লেস হারিয়ে যাবে।

স্থপতি গ্যারি ম্যাকলাস্কি সিপি২৪কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, স্পা ভবন ছোট করা ও পাবলিক পার্ক বড় করার মধ্য দিয়ে আমরা অনেক বেশি পাবলিক পার্ক অন্তর্ভুক্ত করছি।

ডায়মন্ড স্মিটের ম্যাকলাস্কি এবং স্টুডিও টিলার জেফ ক্র্যাফট এই প্রকল্পের দুইজন স্থপতি। সিপি২৪কে তারা বলেন, প্রারম্ভিক নকশার তুলনায় নতুন এই নকশা অন্টারিও প্লেসের সত্যিকারের সংস্করণ। জনগণের মতামত গ্রহণ করার মধ্য দিয়ে এটা হয়েছে। মতামতের ভিত্তিতে আমরা নতুন করে নকশা করেছি।

- Advertisement -

Read More

Recent